নিম্নমানের

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: নিম্নমানের রেশন সামগ্রী! বিক্ষোভের জেরে ঘটনাস্থলে খাদ্য দফতর

গঙ্গাসাগরে বেশ কিছু এলাকায় নিম্নমানের রেশন সামগ্রী দেওয়া হচ্ছে বলে অভিযোগ। সেই খবর পেয়েই খাদ্য দফতরের আধিকারিকরা পৌঁছায় সেখানে। পাশাপাশি সমস্ত বিষয় খতিয়ে দেখেন তারা।

আদিবাসী ভাষাকে স্বীকৃতি দেওয়ার দাবি 

উচ্চমানের সামগ্রী না দিয়ে দীর্ঘদিন ধরে দেওয়া হচ্ছে নিম্ন মানের সামগ্রী। দীর্ঘদিন ধরে এমনটাই অভিযোগ করে আসছেন  এলাকার স্থানীয়বাসিন্দারা।  গঙ্গাসাগরের খাইরাম কর খারা পাড়ায় দুয়ারে রেশন প্রকল্পে চাল দিতে এসে ক্ষোভের মুখে পরেন রেশন ডিলার।

অভিযোগ, দুয়ারে রেশন প্রকল্পের খাদ্য সামগ্রী, রেশনের চাল বিক্রি করে দেওয়া হচ্ছে। পরিবর্তে গ্রাহকদের নিম্ন মানের চাল ও খাদ্য সামগ্রী দিচ্ছেন রেশন ডিলার অঞ্জন দাস। বিক্ষুব্ধ জনতা চালের বস্তা আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে সাগর থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। এই খবর সংবাদ মাধ্যমের সামনে আসায় নড়েচড়ে বসে খাদ্য দফতর। এরপর ঘটনাস্থলে পৌঁছন দফতরের আধিকারিকরা।

এরপর খাদ্য দফতরের তরফে খারাপ চাল পরিবর্তন করে গ্রাহকদের দেওয়া হয় ভাল, নতুন চাল। গ্রাহকদের কাছ থেকে গোটা বিষয়টি খতিয়ে দেখেন। পাশাপাশি নতুন চাল পেয়ে গ্রাহকদের প্রতিক্রিয়া জানতে চান খাদ্য দফতরের আধিকারিকরা। এমনকি রেশন ডিলার অঞ্জন দাসের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলেও জানা যায়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর