নিম্নচাপে

ব্যুরো নিউজ, ২৭ নভেম্বর: নিম্নচাপের ফলে বাধাপ্রাপ্ত শীত? কি বলছে হাওয়া অফিস?

সামান্য শীত পরতে না পরতেই ফের বাতাসে ঘনীভূত হলো নিম্নচাপ। এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ের রূপও নিতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। তবে এই ঘূর্ণিঝড়ের প্রভাব সরাসরি এ রাজ্যে পড়ার কোন  সম্ভাবনা নেই। এই ঘূর্ণিঝড়ের ফলে কমতে পারে শীত।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে নিম্নচাপ এই রাজ্য থেকে অনেক দূরে রয়েছে। তাই চলতি সপ্তাহে রাজ্যের কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে উত্তর ও উত্তর- পশ্চিম দিক থেকে শুষ্ক হাওয়া ঢুকবে। যার জেরে শুষ্ক থাকবে আবহাওয়া। আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের ফলে সপ্তাহের শুরুতেই আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বাংলায় মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। কলকাতাতেও ২ ডিগ্রি পর্যন্ত বাড়বে তাপমাত্রা। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৩ ডিগ্রী সেলসিয়াস, ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯.৫ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৫ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৮ শতাংশ।

বর্ধমানে গুরুনানক জয়ন্তী উদযাপন

আপাতত শীতের দ্রুত আগমনের কোনও সম্ভাবনা নেই। কারন শীতের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে নিম্নচাপ। উল্টে বাড়বে তাপমাত্রা। এই সপ্তাহের শেষে দঃ বঙ্গে কিছুটা বাড়বে তাপমাত্রা। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধি পাবে। দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের কোনও জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে সপ্তাহের শেষের দিকে দার্জিলিং ও কালিম্পঙে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর