লাবনী চৌধুরী, ২৫ আগস্ট: নাম না করে অভিষেককে তোপ দাগলেন সেলিম! বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের আউশগ্রামের  বিষ্ণুপুরের স্মরণসভা থেকে বিস্ফোরক সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। “শিক্ষক নিয়োগে যে দুর্নীতি হয়েছে সেই টাকা কালিঘাটে পিসি আর ভাইপোর খাতায় জমা।” সভামঞ্চ থেকে মন্তব্য সেলিমের।

পঞ্চায়েত নির্বাচনের আগে আউশগ্রামের অমরপুর অঞ্চলের বিষ্ণুপুর গ্রামে ভোটকেন্দ্রের মধ্যেই তৃণমূল-সিপিএম সংঘর্ষের  ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন বেশকয়েকজন। ভোটের দিনই মৃত্যু হয় বিষ্ণুপুর গ্রামের বাসিন্দা জখম সিপিএম কর্মী রাজিবুল হকের। তাঁরই স্মরণে বৃহস্পতিবার সভা হয় বিষ্ণপুর গ্রামে।

সভামঞ্চ থেকে সেলিম বলেন, “ রাজিবুলের খুনিকে যদি ধরা না হয় তবে পুলিশ রেহাই পাবে না। এই প্রসঙ্গ টেনে ইডি-সিবিআইকে তোপ দাগেন। তিনি বলেন, “ ইডি-সিবিআইকে বলছি, তোমরা বাংলার পুলিশের মতো হয়ো না”।

অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে তিনি বলেন, “ভাইপো বিদেশে চলে গিয়েছিল। ইডি সব বাড়িতে গিয়ে হানা দিয়েছে। শিক্ষায় নিয়োগে যে দুর্নীতি হয়েছে সেই টাকা কালিঘাটে পিসি-ভাইপোর খাতায় জমা আছে। সেই টাকা বিদেশি মডেলদের খাতা ভাড়া নিয়ে পাচার করেছে। সব হদিস পাওয়া গেছে”।

তিনি আরও বলেন, “ভাইপোর সঙে তাঁর বাবা-মা সবার নাম আছে। বেকারদের লুট করা টাকা একটা কোম্পানিতে জমা করা হয়েছে। আমরা অপরাধী অভিষেকের গ্রেফতারির দাবি জানাচ্ছি।“

অভিষেক প্রসঙ্গ ছাড়াও পরিযায়ী শ্রমিকদের নিয়েও রাজ্য সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।  “প্রতিদিন পরিযায়ী শ্রমিক মারা যাচ্ছে। এই রাজ্যে কাজ নেই, কাজের সন্ধানে অধিকাংশ গ্রামের ছেলেদের বাইরের রাজ্যে গিয়ে কাজ করতে হচ্ছে। ঝুঁকিপূর্ণ কাজ করতে গিয়ে কেউ মারা গেলে সরকার ঘোষণা করে বলে, আলাদা চেয়ারম্যান করেছি বোর্ড করেছি। কিন্তু কি করছে?”

এই বিষয়ে পরিযায়ী শ্রমিকদের সেফটি সিকিউরিটির দায়িত্ব নিয়েও কেন্দ্র ও রাজ্য সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি সেলিম।

সুজিত বসুর সিবিআই তলব নিয়ে সেলিম বলেন, “সবাইকে তলব করবে, ভাইপোকেও করবে, তার বাবা-মাকে করবে, তার পিসিকেও করবে। আর শুধু তলব করলে হবে না। গ্রেফতারও করতে হবে। কিন্তু বীজেপি কি তা করবে?” এমনটাই প্রশ্ন সালিমের। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর