নবান্নে

ব্যুরো নিউজ, ২ ডিসেম্বর: নবান্নে আমন্ত্রন শুভেন্দুকে 

রাজ্য মানবাধিকার কমিশনের প্রশাসনিক সদস্য নিয়োগের জন্য নবান্নে আলোচনায় যোগ দিতে ডাক পেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই অনেকেই ওই পদের জন্য আবেদন করেছেন। কাকে শেষমেষ দায়িত্ব দেওয়া হবে তা ঠিক হবে ১৪ ডিসেম্বর। ওইদিন নবান্নে একটি বৈঠক ডাকা হয়েছে।

বিজেপির আম্বেদকর মূর্তির পাদদেশ ধোয়ানো নিয়ে তীব্র নিন্দা বিরোধীদের

ইতিমধ্যেই মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রাক্তন পুলিশকর্তা নপরাজিত মুখোপাধ্যায় অবসর নিয়েছেন। ইতিমধ্যেই ওই পদের জন্য আবেদন করেছেন প্রাক্তন আই পি এস অধীর শর্মা, রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়, ও অবসরপ্রাপ্ত বিচারপতি পার্থসারথি মুখোপাধ্যায়। রাজ্য সরকারের পছন্দ বাসুদেব বন্দ্যোপাধ্যায়। কারন রাজ্যের স্বরাষ্ট্রসচিব পদেও তিনি ছিলেন। কাজ করেছেন রাজ্যের মুখ্য তথ্য কমিশনার হিসেবেও। এছাড়াও আরও গুরুত্বপূর্ণ কিছু পদে কাজ করার অভিজ্ঞতা রয়েছে বাসুদেব বাবুর।

রাজ্য মানবাধিকার কমিশনের মোট সদস্য ৩। নপরাজিত বাবু অবসর নেওয়ার পর কমিশনের চেয়ারম্যান রয়েছেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য ও অপর সদস্য হিসাবে আছেন কলকাতা হাই কোর্টের অবসরপ্রাপ্র বিচারপতি মধুমিতা মৈত্র। নবান্নের ওই বৈঠকে এখন দেখার ত্রিতিও সদস্য এখন কে হন ও ওই বৈঠকে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি শুভেন্দু হন কিনা। তবে ইতিমধ্যেই শুভেন্দু অধিকারীকে বিধানসভা থেকে চিঠি পাঠানো হয়েছে। শুভেন্দুও সেই চিঠির প্রাপ্তি স্বীকার করেছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর