নন্দীগ্রামে

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর: নন্দীগ্রামে বিস্ফোরক শুভেন্দু

নন্দীগ্রামে মন কি বাত, ‘হর ঘর তিরঙ্গা&#সুভেন্দ

পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম বিধানসভার ১ নম্বর ব্লকের দেবীপুর হাই স্কুলের মাঠে অনুষ্ঠিত হল প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন ডেঙ্গু নিয়ে রাজ্য সরকারকে খোঁচা মারলেন শুভেন্দু। রবিবার মন কি বাত অনুষ্ঠানে এসে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী যখন বিদেশে বেড়াতে গিয়েছিলেন, তখন আমি ডেঙ্গি নিয়ে এক্টিং চিফ মিনিস্টারের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। তিনি দেখা না করে পালিয়ে গিয়েছিলেন। শতাধিক মানুষ মারা গেছে। লক্ষাধিক আক্রান্ত। সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গাগুলো হল কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদীয়া ও মালদা জেলা। সরকার ঘুমাচ্ছে। লোকসভা ভোট নিয়ে মাতামাতি করছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী খেলা, মেলা, নাচ, গান নিয়ে ব্যস্ত। সাড়ে বারো বছরে পুলিশ মন্ত্রী যেমন ব্যর্থ, ঠিক তেমন স্বাস্থ্যমন্ত্রীও ব্যর্থ”। তিনি আরও বলেন, “বিরোধী দলনেতা হিসেবে কিছু সাজেশান দিতে চেয়েছিলাম রাজ্য সরকারকে, কিন্তু শোনার কেউ নেই”।

নন্দীগ্রামে প্রলয় পালকে পাশে নিয়ে শুভেন্দু অধিকারী মন্তব্য করেন, প্রলয় পাল খুব ইমোশানাল। জেলা কিমিটিটা তার সাজেশান অনুযায়ী হয়নি। উনি বিজেপিতে আছেন ও আরও সক্রিয় হয়ে কাজ করবেন।

 

ইন্ডিয়া জোটকে ‘ফোর টুয়েন্টি’ বললেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “এটা গোট বন্ধন নয় ঠগ বন্ধন”। গ্রুপ ফোর টুয়েন্টি তৈরি হয়েছে নরেন্দ্র মোদিজিকে আটকানোর জন্য।

জন্ম ছকের কোন কোন ত্রুটির জন্য কী কী সমস্যা হতে পারে ব্যবসায়?

ব্রাত্য বসুর রাজ্যপালকে কটাক্ষ করার বিষয়ে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা বলেন, “শিক্ষামন্ত্রী মন্ত্রিত্বের পার্ট টাকেও ভাবছে নাটকের পার্ট।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর