হামলা
ব্যুরো নিউজ, ১৪ নভেম্বর: ‘ধর্মীয় স্থানে হামলা বন্ধ হোক’| কানাডার বিরুদ্ধে সরব ভারত

ধর্মীয় স্থানে হামলা বন্ধ হোক, কানাডার বিরুদ্ধে সরব ভারত। রাষ্ট্রপুঞ্জে কানাডাকে ধর্মীয় স্থানে আক্রমণ রুখতে ও ঘৃণামূলক মন্তব্য রুখতে বলা হল। রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার কাউন্সিলের রিভিউ বৈঠকে এই প্রস্তাবনা পেশ করে ভারত। বাংলাদেশ ও শ্রীলঙ্কাও এই প্রস্তাবনা নিয়ে নিজেদের দৃষ্টিভঙ্গি ভাগ করে।
পরীক্ষার হলে মাথা-ঢাকা পোশাক নয়! নয়া নির্দেশিকা কর্নাটকে

কানাডায় বাক স্বাধীনতার অপব্যবহার, হিংসার উসকানি রুখতে, দেশের অভ্যন্তরীণ আইনি পরিকাঠামো মজবুত করার পরামর্শ দেওয়া হয় ভারতের তরফে। এর পাশাপাশি ধর্মীয় স্থান ও সংখ্যালঘুদের উপরে হামলা রুখতে ও ঘৃণামূলক বক্তব্যের প্রচার রুখতে পদক্ষেপ নেওয়ার প্রস্তাব। 

রাষ্ট্রপুঞ্জে ভারতের প্রতিনিধি মহম্মদ হুসেন বলেন, “ন্যাশনাল হাউসিং স্ট্রাটেজি অ্যাক্ট, অ্যাক্সেসেবল কানাডা অ্যাক্ট ও ন্যাশনাল স্ট্রাটেজি মানব পাচারের বিরুদ্ধে লড়ে। বাকস্বাধীনতার অপব্যবহার, হিংসায় উসকানি ও ধর্মীয় স্থানে হামলা রুখতে আইন আরও কঠোর করা হোক। ঘৃণামূলক মন্তব্য রুখতে পদক্ষেপ গ্রহণ করা হোক।” কানাডায় বাক স্বাধীনতার অপব্যবহার, হিংসার উসকানি রুখতে, দেশের অভ্যন্তরীণ আইনি পরিকাঠামো মজবুত করারও পরামর্শ দেওয়া হয় ভারতের তরফে। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর