নন্দীগ্রামে

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: ‘দলকে শক্তিশালীর বদলে দুর্বল করা হচ্ছে’|নন্দীগ্রামে রদ বদলে ক্ষোভ তৃণমূলের!

লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যের বিভিন্ন জেলাতেই তৃণমূলের সাংগঠনিক রদবদল হয়েছে। বাদ পড়েনি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরেও, বিশেষ করে তাঁর বিধানসভা এলাকা নন্দীগ্রামে। তবে জমি আন্দোলনের জায়গাতে রদবদল। এতে দলের সংগঠন আদৌ মজবুত হবে কিনা, তা নিয়ে সংশয় তৃণমূলের অন্দরেই।

পুলিশের বিরুদ্ধে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ

তমলুক সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি পদ থেকে সরানো হয় সৌমেন মহাপাত্রকে। জেলা তৃণমূলের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় পীযূষ ভুঁইয়াকেও। নন্দীগ্রাম তমলুক সাংগঠনিক জেলারই অধীনে।

তবে যাঁদের নতুন দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁদের নিয়ে সংশয় রয়েছে স্থানীয় তৃণমূল কর্মীদের একাংশের। তাঁদের মতে, দলকে শক্তিশালী করার বদলে দুর্বল করা হচ্ছে। এতে লাভবান হবে বিজেপি-ই।

নন্দীগ্রামের এক তৃণমূল নেতা-কর্মীদের মতে, জেলা পরিষদের প্রাক্তন সহ-সভাপতি, ভূমি আন্দোলনের নেতা শেখ সুফিয়ানকে  পঞ্চায়েত নির্বাচনে টিকিট না দিয়ে আগেই ধাক্কা দেওয়া হয়েছে। তবে এবার সুফিয়ানকে সাংগঠনিক জেলার সহ-সভাপতি করা হলেও কার্যত একটি গুরুত্বহীন পদ।

অন্য দিকে জেলা পরিষদের সহ-সভাধিপতি করা হয়েছে সুহাসিনী করকে। তাঁর সাংগঠনিক দক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সব মিলিয়ে তৃণমূল নেতা-কর্মীদের মতে, নন্দীগ্রামকে কার্যত শুভেন্দু অধিকারীর হাতেই তুলে দেওয়া হচ্ছে বলে ক্ষোভ নন্দীগ্রামের তৃণমূলের একাংশের। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর