বঙ্গের

ব্যুরো নিউজ, ১২ ডিসেম্বর: শহরে পড়বে জাঁকিয়ে শীত | দঃ বঙ্গের তাপমাত্রার পারদ নামবে ১২ ডিগ্রীতে

ডিসেম্বর পড়তে না পড়তেই রাজ্যে শীতের প্রকোপ শুরু হয়ে গিয়েছে। ইত্যিমধ্যেই শীতে কাবু রাজ্যবাসী। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, খুব শীঘ্রই শহর কলকাতার পারদ নীচে নামবে। আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা আরও কমবে। দুই বঙ্গেই চলবে উত্তুরে হাওয়ার দাপট।

সিসিটিভিতে মুড়ল আদিনা ডিয়ার ফরেস্ট

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এই সপ্তাহেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে। তবে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.৭ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৭ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৫ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৩৯ শতাংশ।

পশ্চিমের জেলাগুলিতে আগামী ৭ দিনে ১২ ডিগ্রির নিচে নামতে পারে তাপমাত্রা। আগামী দু’দিনে রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে পূর্বাভাস। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুরের তাপমাত্রা ১২ ডিগ্রিতে নামতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

উঃ বঙ্গের জেলাগুলিতে ঘন কুয়াশার দাপট চলবে আরও দুদিন। মালদা, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার ও জলপাইগুড়ি জেলা ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে। উঃ বঙ্গের দুই পার্বত্য জেলা দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলার আবহাওয়া শুষ্কই থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর