তৃণমূল

ব্যুরো নিউজ, ১৮ অক্টোবর: তৃণমূল সাংসদের বিরুদ্ধে তদন্তে সংসদের এথিক্স কমিটি

টাকা ও উপহারের বদলে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে। স্বাভাবিকভাবেই এই অভিযোগকে ঘিরে তোলপাড় গোটা রাজনৈতিক মহল। এবার সেই অভিযোগ গেল সংসদের এথিক্স কমিটিতে। এথিক্স কমিটি সাংসদ মহুয়ার বিরুদ্ধে এবার তদন্ত করবে। যদিও বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে ও আইনজীবী জয় অনন্ত দেহাদড়ির বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা করেছেন কৃষ্ণনগরে সাংসদ।

রবিবার বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে লোকসভার স্পিকার ওম প্রকাশ বিড়লার কাছে মহুয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান। নিশিকান্তের দাবি ছিল, তৃণমূলের এই সাংসদ অর্থ ও উপহারের বিনিময়ে লোকসভায় আদানিদের বিরুদ্ধে প্রশ্ন তুলেছিলেন। একই সঙ্গে লোকসভা থেকে তাকে সাসপেন্ড করার দাবিও তুলেছিলেন নিশিকান্ত।

বাস্তুতন্ত্র রক্ষায় থাকে সারমেয়র বিশাল প্রভাব| জানেন কি? 

তৃণমূলের বিরুদ্ধে তদন্ত চেয়ে সিবিআইকেও চিঠি দিয়েছেন আইনজীবী অনন্ত দেহাদড়ি। অভিযোগ ছিল টাকার বিনিময়ে প্রশ্ন তুলে মহুয়া স্বাধিকার ভঙ্গ করে অপরাধমূলক ষড়যন্ত্র করেছেন। বিজেপি সাংসদদের এই অভিযোগ এবার সংসদের এথিক্স কমিটিতে পাঠিয়েছেন স্পিকার। মহুয়া স্পিকারের এই সিদ্ধান্তকে, স্বাগত জানিয়েছেন। চ্যালেঞ্জের সুরে তিনি বলেছেন, তার বিরুদ্ধে যে কোনো তদন্তকে তিনি স্বাগত জানাচ্ছেন।

একদিকে যখন মহুয়ার বিরুদ্ধে এথিক্স কমিটিতে অভিযোগ পাঠানো হয়, অন্যদিকে সেই দিনই পাল্টা বিজেপি সাংসদ ও  সুপ্রিম কোর্টের আইনজীবী জয় অনন্ত দেহাদড়ির বিরুদ্ধে মানহানির মামলা করেন তৃণমূল সাংসদ। এই রকম যে কিছু একটা তিনি করতে চলেছেন তার ইঙ্গিত মহুয়া আগেই দিয়েছিলেন নিজের এক্স হ্যান্ডেলে। তিনি লিখেছেন, “এইসব ডিগ্রি ওয়ালা ও বিজেপির তথাকথিত প্রাজ্ঞদের বিরুদ্ধে বহু সুবিধা লঙ্ঘনের অভিযোগের বিচার বাকি আছে। আমার বিরুদ্ধে যে কোনো প্রস্তাব আপনারা সংসদে আনতে পারেন। তবে আশা করব তার আগে মাননীয় স্পিকারের বকেয়ার বিষয়গুলি মেটাবেন”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর