দর্শনে
ব্যুরো নিউজ, ১৪ নভেম্বর: তিরুপতি বালাজির দর্শনে যেতে হবে না অন্ধ্রপ্রদেশ! আপনার রাজ্যেই  বালাজি মন্দির

মনস্কামনা পূর্ণ করতে তিরুপতি বালাজির দর্শন করতে কে না চায়! কিন্তু চাইলে তো আর হুট করে অন্ধ্রপ্রদেশের তিরুমালা তিরুপতি বালাজির দর্শন করা সম্ভব নয়। তার জন্য প্রয়োজন অনেক ধরনের প্ল্যানিং। যেমন ধরুন কীভাবে যাবেন তার পরিকল্পনা, ট্রেনের টিকিট রিজার্ভেশন, গিয়ে কোথায় থাকবেন সেই পরিকল্পনা এই রকম আরও আনেক কিছুই রয়েছে। কিন্তু যদি বাংলাতেই বালাজির দর্শন পেয়ে যান তাহলে?
কবে থেকে চলবে গঙ্গার নীচ দিয়ে সেক্টর ফাইভ মেট্রো? কী জানাল মেট্রো রেল?

এবার বাংলাতেও তিরুপতির মন্দির তৈরি হবে! বালাজির দর্শনে আপনাকে অন্ধ্রপ্রদেশ যেতে হবে না। তবে শুধু অন্ধ্রপ্রদেশ নয়। দেশের প্রতিটি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে গড়ে উঠবে এই মন্দির।
জানা গিয়েছে, তিরুমালা তিরুপতি দেবাস্থানমস বিশ্বের সবথেকে ধনী এই মন্দির ট্রাস্ট সমস্ত রাজ্যে ভগবান বালাজির একটি করে মন্দির তৈরি করতে চাইছেন।

১৯৩৩ সালে তৈরি হয়েছিল TTD। এরপর দেশজুড়ে ৫৮টি মন্দির তৈরি করা হয়েছে। এই মন্দিরগুলি বেশিরভাগটাই অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা এবং তামিলনাডুতে রয়েছে। ১৯৬৯ সালে উত্তরাখণ্ডের হৃষিকেষে তৈরি হয়েছিল আরও একটি বালাজি মন্দির।

এছাড়াও সংশ্লিষ্ট ট্রাস্ট গুজরাটের গান্ধীনগর, ছত্তিশগড়ের রায়পুর ও বিহারে তিনটি মন্দির তৈরির কথাও ভাবছে। দক্ষিণ ভারতের রাজ্যের প্রত্যন্ত এলাকাগুলিতে ছোট মন্দির নির্মাণ করতে চলেছে TTD। জম্মুতে প্রায় ২৫ কোটি টাকা খরচ করে সিধরা এলাকায় তিরুপতি বালাজি মন্দির তৈরি হয়েছে। এবার ভারতের বহু রাজ্যে এই তিরুপতি বালাজির মন্দির তৈরি করা হবে বলেই মনে করা হচ্ছে। এবার তিরুপতি বালাজির দর্শনের জন্য আর অন্ধ্রপ্রদেশ যেতে হবে না। তবে এই রাজ্যে এই মন্দির কবে তৈরি হবে তা এখনও জানা যায়নি। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর