বিরুদ্ধে

ব্যুরো নিউজ, ৮ নভেম্বর: ঢাকায় বসুন্ধরা কিংসের বিরুদ্ধে হার মোহনবাগানের 

এ বছর এএফসি কাপে প্রথমবার হারলো মোহনবাগান। মঙ্গলবার ঢাকায় মোহনবাগানকে হারালো বসুন্ধরা কিংস। খেলার ফল ১-২। গ্রুপের প্রথম পর্বের খেলায় ওড়িশা ও মাজিয়ার বিরুদ্ধে জয় পেলেও, এই দলের বিরুদ্ধে আটকে গিয়েছিল জুয়ান ফেরান্দোর ছেলেরা। অ্যাওয়ে ম্যাচেও বসুন্ধরার বিরুদ্ধে জয়ের খাতা খুলতে পারল না মোহনবাগান। এই হারের ফলে বসুন্ধরার কাছে গ্রুপের শীর্ষস্থানও হারাল মোহনবাগান।

এপার ও ওপারের দুই বাংলার দুই প্রথম সারির ফুটবল ক্লাবের লড়াই। খেলাটি নিয়ে স্বাভাবিকভাবেই প্রচুর উন্মাদনা ছিল। মাঠের মধ্যেও সেই উত্তাপ ছড়িয়ে পড়ে। ঝামেলায় জড়াতে দেখা যায় দুই দলের ফুটবলারদের। হুগো বুমো, লিস্টন কোলাসো, শুভাশিস বসুরা তর্কাতর্কিতে জড়ালেন বসুন্ধরার ফুটবলারদের সঙ্গে। ঘরের মাঠে শুরু থেকে দাপট দেখায় বসুন্ধরার ফুটবলাররা। ৭ মিনিটের মাথায় বাংলাদেশের ক্লাবটি এগিয়ে যেতে পারত। ডোরিয়েলটনের শট মোহনবাগানের এক ফুটবলারের পায়ে লেগে জালে জড়িয়ে যাচ্ছিল। কোনওমতে বাঁচিয়ে দেন বিশাল কাইথ। ফিরতি বলে শট নেন সেই ডোরিয়েলটন। সেটাও বাঁচিয়ে দেন বিশাল। আরও একবার এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বসুন্ধরার কাছে। রোবিনহোর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৭ মিনিটে খেলার গতির বিপরীতে গিয়ে এগিয়ে যায় মোহনবাগান। গোল করেন লিস্টন কোলাসো। এক্ষেত্রে বল ধরায়  ভুল করেছিলেন বসুন্ধরা গোলরক্ষক।

নিজ বাসভবনে সংবাদ মাধ্যমের মুখোমুখি শশী পাঁজা

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ফের গোলের ব্যবধান বাড়ানোর জন্য উঠেপড়ে লাগে মোহনবাগান। ৫৭ মিনিটের মাথায় গোলের সুযোগ পান হুগো বুমো। তবে লক্ষ্যভেদ করতে পারেননি ফরাসি মিডফিল্ডার। গোলের সুযোগ এসেছিল সাহাল ও কামিংসের কাছেও। তবে ব্যবধান বাড়েনি মোহনবাগানের। দ্বিতীয়ার্ধের শেষে ঘরের মাঠের  রাশ নিজেদের দখলে নেয় বসুন্ধরা। ধারাবাহিক আক্রমণের ফল পায় বাংলাদেশের ক্লাবটি। ৮২ মিনিটে পরাস্ত হতে হয় বিশালকে। ডোরিয়েলটনের পাস থেকে গোল করেন রোবিনহো। এরপর আর সমতা ফেরাতে পারেনি মোহনবাগান।

এই গ্রুপের আর একটি ম্যাচে জয় পেয়েছে ওড়িশা এফসি। তারা হারিয়েছে মাজদিয়া এফসিকে। মালদ্বীপের মাঠে প্রথমার্ধে ০-২ গোলে পিছিয়ে পড়েছিল সের্গিও লোবেরার ছেলেরা। দ্বিতীয়ার্ধে দুরন্ত প্রত্যাবর্তন করে। ওড়িশার হয়ে গোল তিনটি করেন মুর্তাদা ফল, দিয়েগো মরিসিও ও রয় কৃষ্ণা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর