রাস্তা

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর: ডুয়ার্সের রাস্তায় ই-রিক্সায় দুই বিদেশি পর্যটক 

ডুয়ার্সের রাস্তায় ই রিক্সায় করে দিব্যি ঘুরে বেরাতে দেখা গেল দুই বিদেশি পর্যটককে। উত্তর সিকিমে ভয়াবহ বিপর্যয়ের প্রভাব পড়েছে উত্তরবঙ্গে আসা পর্যটকদের উপরে। ক্রমেই ক্যান্সেল হয়েছে অগ্রিম বুকিং। হুহু করে কমেছে ঘুরতে আসা পর্যটকদের সংখ্যা। তবে উঃ সিকিমে ধ্বংসের প্রহর শেষ হতেই শান্ত হয়েছে ডুয়ার্স। তার সঙ্গে  আবার পাল্লা দিয়ে বাড়ছে পর্যটকদের আনাগোনা। তবে শুধু এদেশের নয়, বিদেশি পর্যটকরাও সেখানে ভিড় করছে।

সবুজ-মেরুন শিবিরে একসঙ্গে ৩ পেত্রাতোস?

উল্লেখ্য, পুজো শুরু হয়ে গেছে। তার আগেই বোনাস হয়ে গিয়েছে ডুয়ার্সের বিভিন্ন চা বাগানে। তবে তারপরেও বাড়তি বোনাস রয়েছে সেখানকার মানুষদের জন্য। ক্রমশ সেখানে আসতে শুরু করেছে বিদেশি পর্যটকরা।জলপাইগুড়ি জেলার গরুমারা জাতীয় উদ্যান ঘিরে পর্যটকদের আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে লাটাগুড়ি থেকে চালসা হয়ে মেটেলি পর্যন্ত। মেটেলি থানার অন্তর্গত চালসার মঙ্গলবাড়ি হাটে স্থানীয়দের পাশাপাশি দেখা মিলল টোটো চড়ে লাটাগুড়ি থেকে জঙ্গল পথের আনন্দ উপভোগ করতে আসা দুই বিদেশি পর্যটককে।

ই রিক্সায় বসেই পেশাগত দিক থেকে অধ্যাপক দুই বিদেশি পর্যটককের মুখে ভুয়সী প্রশংসা শোনা গেল স্থানীয়দের। অধ্যাপক স্তেফিনা হাতে ধরা পাটের তৈরি ব্যাগ দেখিয়ে বলেন, “এটা এখান থেকেই কিনেছি। খুব সুন্দর, ঘুরতে গিয়ে কয়েকটি বন্য প্রাণীও দেখেছি, তবে সব থেকে ভাল লাগছে স্থানীয়দের আন্তরিকতা।” স্তেফিনার কথায় সুর মিলিয়েই রিক্সায় বসা আরেক অস্ট্রেলিয়ার অপর অধ্যাপক বলেন, “মূলত আমরা সংক্রামক রোগের গাণিতিক মডেলিং বিষয়ক চারদিনের দুটো কনফারেন্সে যোগ দিতে এসেছি, যার একটি কলকাতা এবং অপরটি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে হচ্ছে। তার মাঝে এই ডুয়ার্স ভ্রমণ খুবই ভাল লাগছে। এখনকার মানুষের আন্তরিকতায় মুগ্ধ আমরা। সব মিলিয়ে ভিনদেশের নাগরিকদের মুখে উত্তরবঙ্গবাসীদের ভূয়সী প্রশংসা বেজায় গর্বের। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর