ইভিএম নিউজ ব্যুরো, ৯ জুলাইঃ (Latest News)  নানান জল্পনা কল্পনার মাঝেই অবশেষে শুরু হল এবছরের পঞ্চায়েত নির্বাচন। একদফাতেই হয়েছে ভোট। শনিবার সকাল থেকেই প্রতিটি বুথে শুরু হয়েছে ভোটগ্রহণ। নির্বাচনের আগের দিন জলপাইগুড়ি-জুড়ে যুদ্ধকালীন তৎপরতায় চলেছে  প্রস্তুতির কাজ। দার্জিলিং জেলায় মোট ৫১৪ টি বুথ, যার মধ্যে স্পর্শকাতর রয়েছে মোট ২৭টি বুথ।

আর জলপাইগুড়ি জেলায় রয়েছে ১৬৬০টি বুথ। যার মধ্যে স্পর্শকাতর রয়েছে মোট ৭৪ টি বুথ। দার্জিলিং জেলায় মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৮৭ হাজার ৯৫২ জন। আর জলপাইগুড়ি জেলায় সেই সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৮৭ হাজার ১৪৪ জন। ভোট কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীও মোতায়েন রয়েছে বুথগুলিতে। সকলেরই লক্ষ্য সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করানো।

সকাল সাতটা থেকেই রাজ্যের প্রতিটি বুথে ভোটারদের লম্বা লাইন। পুরুষদের পাশাপাশি মহিলারাও ভোটের লাইনে। আধা সামরিক বাহিনী এবং পুলিশের নজরদারিতে চলছে ভোটগ্রহণ পর্ব। নির্বাচন কমিশনের কড়া নজরদারিতে বাংলায় শুরু ভোটগ্রহণ।  পঞ্চায়েত এলাকায় কার্যত উৎসবের চেহারা নিয়েছে। যদিও শুক্রবার গভীর রাত পর্যন্ত বিভিন্ন জেলায় অশান্তির খবর মিলেছে। ডান-বাম সব রাজনৈতিক দলের প্রার্থীরা চেষ্টা চালাচ্ছে জয়ের জন্য।  প্রতিটি ভোট গ্রহণ কেন্দ্রের সামনে রয়েছে পুলিশ এবং আধাসামরিক বাহিনী। রাজ্যপালও নজরে রেখেছেন রাজ্যকে। স্পর্শকাতর এবং অতি স্পর্শকাতর হিসেবে রাজ্যের বেশ কিছু বুথকে চিহ্নিত করেছেন নির্বাচন কমিশন। লোকসভা নির্বাচনের আগে এই পঞ্চায়েত ভোট কার্যত সেমি ফাইনাল বলেই মনে করছেন বিভিন্ন দলের নেতা-কর্মীরা।

অসুস্থ রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত তিনি গৃহবন্দী। কেমন চলছে ভোট? বাড়ি থেকেই নজর রাখছেন সবটা।

অপরদিকে, বিজেপির এবারের পঞ্চায়েতের মুখ শুভেন্দু অধিকারী। কিন্তু আজ তাকে গৃহিবন্দীই থাকতে হল। আদালতের দরবার করেও রেহাই পেলেন না শুভেন্দু। বাড়িতে বসেই রাজ্য নির্বাচনের দিকে নজর রাখতে হচ্ছে তাকে।

অভিষেকের কাছেও এই পঞ্চায়েত ভোট বড় চ্যালেঞ্জ।  কারণ সম্প্রতি তিনি করেছেন নবজোয়ার যাত্রা।(EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর