জন ধন অ্যাকাউন্টে
ব্যুরো নিউজ, ১২ অক্টোবর: জন ধন অ্যাকাউন্টে কী কী পাবেন জানান কি?


২০১৮ সালে আগস্ট মাসে জন ধন যোজনা চালু করার ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর সেই বছরই ২৮ আগস্ট থেকে শুরু হয় এই স্কিমটি। এরপর থেকে এই স্কিমের অধীনে ৬ জানুয়ারী ২০২১ পর্যন্ত জন ধন অ্যাকাউন্টের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪১.৬ কোটি।
‘মমতা ব্যানার্জি কোনওদিন আইন মানেননি এখনও মানেন না’
আপনারও আছে জন ধন অ্যাকাউন্ট? তবে  বিরাট সুবিধা পেতে চলেছেন আপনিও...
এই অ্যাকাউন্টটি জিরো ব্যালান্সই খোলা যায়। অর্থাৎ এই অ্যাকাউন্টটি খুলতে নুন্যতম কোনও অর্থই জমা দিতে হয় না। এর পাশাপাশি আপনার কাছে যদি এক টাকাও না থাকে তবেও আপনি এই অ্যাকাউন্ট থেকে সর্বাধিক ১০ হাজার টাকা পর্যন্ত সুবিধা পেতে পারবেন।

যাদের জন ধন অ্যাকাউন্ট ৬ মাসেরও বেশি পুরানো, তারা স্বয়ংক্রিয়ভাবে ওভারড্রাফ্টের সুবিধা পান। এছাড়া প্রধানমন্ত্রী জন ধন যোজনার অ্যাকাউন্ট খোলার সঙ্গে সঙ্গেই ২০০০ টাকা পর্যন্ত ওভারড্রাফ্টের সুবিধা পেতে পারেন আপনি।

এই অ্যাকাউন্টটি যে কোনও ব্যাঙ্কে খোলা যাবে। সাধারণ অ্যাকাউন্টের মতো, আপনি জন ধন অ্যাকাউন্টে জমা করা টাকার উপর সুদের সুবিধাও পাবেন। ১০ বছরের কম বয়সী শিশুর অ্যাকাউন্টও খোলা যেতে পারে জন ধন যোজনার অধীনে। এই স্কিমের অধীনে একটি অ্যাকাউন্ট খুললে, আপনি ATM কার্ডও পাবেন। ২ লক্ষ টাকার দুর্ঘটনা বীমা কভার পাবেন এই জন ধন  অ্যাকাউন্টে। এছাড়াও ৩০ হাজার টাকার লাইফ কভার পাবেন জন ধন অ্যাকাউন্টে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর