চীনে

ব্যুরো নিউজ, ১২ অক্টোবর: চীনের হয়ে কাজ করছে ভারতীয়রা!

চীনের হয়ে কাজ করছে ভারতীয়রা। আর এই ঘটনায় হতবাক ইডিরআধিকারিকরা। ভারতের ৬২ হাজার ৪৭৬ কোটি টাকা পাচার করে দেওয়া হয়েছে চীনে। ঘটনার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট স্মার্টফোন নির্মাতা সংস্থা ‘ভিভো’র চারজনকে গ্রেফতার করে। এই চারজনকে আদালতে পেশ করা হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ তারা ‘ভিভো’ কোম্পানির হয়ে কাজ করতে গিয়ে ভারত সরকারের কর ফাঁকি দিয়ে ৬২ হাজার ৪৭৬ কোটি টাকা চিনে পাচার করে দেওয়ার সঙ্গে যুক্ত রয়েছে। এদের মধ্যে একজন চিনা নাগরিকও রয়েছেন।

লাভা ইন্টারন্যাশনালের ম্যানেজিং ডিরেক্টর হরি ওম রাই, লাভা ইন্টারন্যাশনাল লিমিটেডের স্ট্যাচুটরি অডিটর রাজন মালিক, এই সংস্থার চার্টার্ড একাউন্ট নিতিন গার্ক ও চাইনিজ ন্যাশনাল গুয়াং ওয়েন আলিয়াস অ্যান্ড্রু কুয়াংকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কামদুনি নিয়ে বড় ধাক্কা রাজ্যের

অভিযোগ শুধু যে মানি লন্ডারিং তা নয়। জানা যাচ্ছে ‘ভিভো’র কর্মীরা উপযুক্ত ভিসা ছাড়াই সম্পূর্ণ বেআইনিভাবে কাজ করছিলেন ভারতে। অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা, মানি লন্ডারিং ও জাল ডকুমেন্টস ব্যবহারের অভিযোগ রয়েছে এই কোম্পানির বিরুদ্ধে।

শুনলে আরও অবাক হবেন, ভারতীয় এই সংস্থাগুলির ওপর চীন ব্যাপক প্রভাব ও নিয়ন্ত্রণ রাখত। আর সেই সমস্ত কিছু গোপন করা হয়েছে। আরও একটি বড় অভিযোগ হল, এই অভিযুক্তরা ভারতের যে ব্যাঙ্ক একাউন্ট খুলেছে তা জাল ডকুমেন্টস ব্যবহার করে। আর এভাবেই প্রতারণা করে লাভজনক ব্যবসা করতে সক্ষম হয়েছে এই সংস্থা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর