ব্যুরো নিউজ, ২০ নভেম্বর: চলতি সপ্তাহেই কি বঙ্গে নামতে চলেছে তাপমাত্রার পারদ?

হালকা শীতের আমেজে ভাসছে রাজ্য। কলকাতা সহ দঃ বঙ্গের কোনও জায়গাতেই ঘূর্ণিঝড় মিধিলির প্রভাব খুব একটা বেশি পড়েনি। ঘূর্ণিঝড় মিধিলি তার দিক পরিবর্তন করে বাংলাদেশে চলে গেলেও কিন্তু সূত্রের খবর বঙ্গোপসাগরে আবার জোড়া ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তবে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে কী না সেই নিয়ে এখনো কিছু বলেনি হাওয়া অফিস।

ময়দানে লক্ষ্য কণ্ঠে গীতা পাঠ| আসছেন মোদীও

আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার থেকেই দুই বঙ্গে তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। তবে তাপমাত্রা কমলেও কিন্তু আগামী ৪- ৫ দিন দঃ বঙ্গের সমস্ত জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। দিনের তুলনায় রাতের তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৪ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৮ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৪ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৪ শতাংশ।

আজ অর্থাৎ সোমবার উঃ বঙ্গের কোনও জেলাতে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই। তবে মঙ্গলবার নাগাদ উঃ বঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পং জেলায় বর্ষণের সম্ভাবনা। যদিও ভারী বৃষ্টির কোন পূর্বাভাস এখনো নেই। চলতি সপ্তাহে উঃ বঙ্গের জেলাগুলির তাপমাত্রায় মধ্যে খুব একটা হেরফের হবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর