খিচুড়ি

ব্যুরো নিউজ, ৬ ডিসেম্বর: খিচুড়ি খেয়ে মৃত ব্যাক্তির স্ত্রীকে চাকরির নিয়োগপত্র

রাজনগরে প্রসাদের খিচুড়ি খেয়ে একজনের মৃত্যু হয়েছে। সেই মৃত ব্যক্তির স্ত্রীকে জেলা পরিষদের তরফে চাকরির নিয়োগপত্র দেওয়া হল। প্রসঙ্গত উল্লেখ্য, রাজনগরের মালিপাড়া গ্রামে লক্ষ্মী পুজো উপলক্ষে প্রতি বছরের মতো এবারও ভক্তদের খিচুড়ি প্রসাদ খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছিল। এ বছরও কয়েক হাজার ভক্তকে ওই খিচুড়ি প্রসাদ খাওয়ানো হয়। দুর্ভাগ্যবশত বাসি খিচুড়ি প্রসাদ খেয়ে মালিপাড়া ও ছোট বাজার গ্রামের বেশ কিছু মানুষ অসুস্থ হয়ে পড়েন। এরপরে পুলিশ ও ব্লক প্রশাসনের তৎপরতায় তাদের সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়। এদের মধ্যে ছোট বাজার গ্রামের পাঁচ বছরের একটি শিশুর ও মালিপাড়া গ্রামের ৪৫ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়।

সে সময় স্থানীয়দের পাশে দাঁড়ান ব্লক প্রশাসন পুলিশ ও স্থানীয়রা। সাহায্যের হাত বাড়ায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর। অসুস্থ সমস্ত ব্যক্তি ও মৃতদের পরিবারের সাথে দেখা করে তাদের আর্থিক সাহায্য প্রদান করেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি ফায়েজুল হক ওরফে কাজল শেখ। তিনি মৃতদের দুই পরিবারকে বিশেষভাবে আর্থিক সাহায্য করেন। সে সময়ই মৃত সুশান্ত মালাকার ওরফে মুকুল মালাকারের স্ত্রী শিউলি রানী মালাকার যে কোনো ধরনের ছোটখাটো একটি চাকরির জন্য কাতরভাবে আবেদন করেন। তার পরিবারের রোজগারের একমাত্র সম্বল তার স্বামী ছিলেন। তিনি মারা যাওয়ায় এখন সহায় সম্বলহীন হয়ে পড়েছে গোটা পরিবার। তার দুইটি সন্তান রয়েছে। তাদেরকে নিয়ে কোনো রকমে খেয়ে পরে যাতে দিনযাপন করতে পারেন, সেজন্য যেকোনো ধরনের ছোটখাটো একটি কাজের জন্য তিনি আবেদন করেন। কাজল শেখ তাকে কথা দেন তিনি যথাসাধ্য চেষ্টা করবেন।

রূপকথাকেও হার মানাবে ‘আতু’ র ক্যান্সার জয়ের কাহিনী

মঙ্গলবার বীরভূম জেলা পরিষদ অফিসে জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ নুরুল ইসলাম, রাজনগর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুকুমার সাধুকে নিয়ে মুকুল মালাকারের স্ত্রীর হাতে একটি চতুর্থ শ্রেণীর চাকরির নিয়োগপত্র তুলে দেন। রাজনগর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তথা রাজনগর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সুকুমার সাধু জানিয়েছেন, তৃণমূল সরকার সবসময়ই সাধারণ মানুষের পাশে ছিল, এখন আছে ও ভবিষ্যতেও থাকবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর