নেতা

ব্যুরো নিউজ, ২৩ নভেম্বর: খালিস্তানি নেতা পান্নুনকে হত্যার ষড়যন্ত্র…! ভারতকে ‘সতর্কবার্তা’ 

‘আমেরিকার মাটিতে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদী গুরপতবন্ত সিং পান্নুনকে ‘হত্যার ষড়যন্ত্র নস্যাৎ’ ও ‘চক্রান্তের সঙ্গে জড়িত থাকার ‘উদ্বেগের’ জন্য ভারত সরকারকে একটি সতর্কবার্তা জারি করেছে,’। একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা এমনটাই জানিয়েছে। এমনকি বিদেশ মন্ত্রকের তরফে বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।

মার্কিন কর্মকর্তারা আমেরিকায় শিখ বিচ্ছিন্নতাবাদী গুরপতবন্ত সিং পান্নুকে হত্যার ষড়যন্ত্র নস্যাত্‍ করেছে। এমনটাই মার্কিন কর্মকর্তাদের দাবি। এ ব্যাপারে ভারতকে সতর্কবার্তাও জারি করা হয়েছে।

প্রয়াত সুপ্রিম কোর্টের প্রথম মহিলা বিচারপতি

রিপোর্টে বলা হয়েছে, ষড়যন্ত্রের লক্ষ্য ছিল শিখস ফর জাস্টিস (এসএফজে) নেতা গুরপতবন্ত সিং পান্নু। বর্তমানে এই বিষয়ে ভারতের বিদেশ মন্ত্রকের থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আন্তর্জাতিক সংবাদ সংস্থার একটি প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন কর্মকর্তারা তাকে ষড়যন্ত্রের বিষয়ে সতর্ক করেছিলেন কিনা সে বিষয়ে পান্নু কিছু বলতে রাজি হননি। যাইহোক, তিনি এই বিষয়ে কেবল বলেছিলেন যে মার্কিন সরকারকে আমেরিকার মাটিতে ভারতীয় এজেন্টদের তরফে হত্যার ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

শিখ বিচ্ছিন্নতাবাদী নেতা ও খালিস্তানি সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নুকে দেশের মাটিতে হত্যার চক্রান্ত নস্যাত্‍ করেছে আমেরিকা। এক মার্কিন কর্মকর্তা বুধবার এই তথ্য জানিয়েছেন। আমেরিকান কর্মকর্তারা এই বিষয়ে নয়াদিল্লির কাছে উদ্বেগ প্রকাশ করেছেন যে সম্ভবত ভারত সরকার এই ষড়যন্ত্র সম্পর্কে অবগত থাকতে পারে। যদিও বর্তমানে এই বিষয়ে ভারতের বিদেশ মন্ত্রকের থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সংবাদ সংস্থাকে এক কর্মকর্তা বলেছেন, মার্কিন কর্মকর্তারা ভারত সরকারের কাছে ইতিমধ্যেই বিষয়টি তুলে ধরেছেন। এবং এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে এবং নয়াদিল্লির কর্মকর্তারা ইঙ্গিত দিয়েছেন যে তারা বিষয়টিকে গুরুত্ব সহকারে নিচ্ছেন।

মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র অ্যাড্রিয়েন ওয়াটসন এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিচ্ছি এবং মার্কিন সরকার ভারত সরকারের কাছে বিষয়টি তুলে ধরেছে। আমাদের ভারতীয় প্রতিপক্ষরা এ নিয়ে বিস্ময় ও উদ্বেগ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের জুন মাসে শিখ বিচ্ছিন্নতাবাদী নেতা হরদীপ সিং নিজ্জারকে খুন করা হয়। কানাডা সরকার নিজ্জার হত্যাকাণ্ডে ভারতীয় এজেন্টদের জড়িত থাকার অভিযোগ করেছিল। তবে ভারত সব অভিযোগ প্রত্যাখ্যান করেছে এবং এগুলোকে অযৌক্তিক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করেছে। এরপর দুই দেশের সম্পর্ক তিক্ত হয়ে যায়। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর