ইভিএম নিউজ ব্যুরো, ১০ জুনঃ(Latest News) পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার পরই নতুন সমীকরণ দেখল জঙ্গলমহল। আর এবারে সেই নতুন সমীকরণ নিয়ে হাজির হল কুরমি সমাজ। আর এই নতুন সমীকরণের জেরে ভোটের অঙ্কে বেশ কিছুটা হেরফের হবে বলেই মনে করছে তথ্যাভিজ্ঞমহল। কুরমি সমাজের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, তাদের ঘাগরঘেরা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই সিদ্ধান্ত অনুযায়ী প্রত্যেকটি কুরমি গ্রামে তাদের দেওয়াল সুরক্ষিত থাকবে।সেখানে কোনো রাজনৈতিক দলের প্রচার অর্থাৎ দেওয়াল লিখন করতে দেওয়া হবে না। এমনকি কুরমিদের কোনও গ্রামে রাজনৈতিক দলের প্রচার করা যাবে না যদি সেই গ্রামের মানুষজন প্রতিরোধ করেন।

পাশাপাশি এদিন সংবাদমাধ্যমকে কেন্দ্রীয় ঘাগর কমিটির নেতারা সাফ জানিয়ে দিয়েছেন, এবারের নির্বাচনে একটি বিশেষ জনগোষ্ঠী কুরমিদের ৭৩ বছরের জাতিসত্ত্বার অধিকার নিয়ে যে আন্দোলন তার বিরোধিতা করেছে। তাই এবারের নির্বাচনে কুরমি জনজাতি সেই বিরোধী জনগোষ্ঠীর কোন প্রতিনিধিকেই ভোট দেবে না তা তিনি যে রাজনৈতিক দলেরই হোন না কেন।পরিবর্তে এবার ভোটে লড়বেন কুরমি জনজাতির মানুষরাই।
এদিন ঝাড়গ্রাম শহরের এক বেসরকারি অতিথিনিবাসে মিটিং করে কুরমি সমাজের ঘাঘর ঘেরা কেন্দ্রীয় কমিটি।কুন্তলের সুর কালীঘাটের কাকুর গলায়, চাপ দিচ্ছে ইডি?

সেখানেই সিদ্ধান্ত হয়, আগামী ১২ তারিখের মধ্যে তাদের নেতাদের মুক্তি এবং সিআরআই জাস্টিফিকেশান কমেন্টস না পাঠালে পঞ্চায়েত ভোটে তারা তাদের মত করে নির্বাচনের ঘুঁটি সাজাবেন। এমনকি নিজেরা ভোটে লড়াই করার জন্য এলাকাভিত্তিক পার্থী নির্বাচনও শুরু করে দিয়েছেন তারা।(EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর