দাপট

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: কুয়াশার দাপট অব্যাহত | বন্ধ ফেরি পারাপার 

কুয়াশার দাপটের কারণে বেশ কয়েক ঘণ্টা কালনায় বন্ধ থাকল ফেরি চলাচল। রবিবার সকালে কালনা- নদিয়ার নৃসিংহপুর ও উল্টো দিকে আসতে লঞ্চ ও ভেসেল না পেয়ে নিত্যযাত্রীদের সঙ্গে বিপদে পড়তে হয় টেট পরীক্ষার্থীদেরও। বেলা সাড়ে ১০টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানা গিয়েছে।

প্রতিদিন এই দুই ঘাট দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করেন। ভেসেলের মাধ্যমে পার হয় বহু ভারী যানবাহন। ঘন কুয়াশার জেরে বিপদের আশঙ্কায় শনিবার গভীর রাত থেকে বন্ধ করে দেওয়া হয় লঞ্চ ও ভেসেল পরিষেবা। রবিবার সকালেও তা বন্ধই ছিল। ফলে ভোর থেকেই দু’পাড়ে ভিড় জমে যায়। কালনার বিভিন্ন বাজারে ফুল, দুধ, আনাজের মতো প্রয়োজনীয় জিনিসপত্র আনতে সমস্যায় পড়েন বহু মানুষ। সকাল সাড়ে ৮টার পরে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়। ভেসেল ও লঞ্চের মাধ্যমে যাত্রীদের এক পাড় থেকে অন্য পাড়ে নিয়ে যাওয়া হয়। যদিও ভাল কুয়াশা ছিল তখনও।

৫ মিনিট ৩ সেকেন্ডের দুর্ধর্ষ ডাকাতির সাক্ষী থাকলো মালদা

লঞ্চের এক কর্মীর কথায়, “লঞ্চ ছাড়ার পর দেখা যায় মাটি বোঝাই বেশ কিছু নৌকা যাতায়াত করছে। লঞ্চে কোনও ভাবে মাটি বোঝাই নৌকার ধাক্কা লাগলে বড় বিপদ ঘটে যেতে পারত। তবে নিত্যযাত্রী ও টেট পরীক্ষার্থীদের কথা ভেবে কিছুটা ঝুঁকি নিয়ে লঞ্চ চালাতে হয়”। কালনা খেয়াঘাটের ইজারাদারদের তরফে জয়গোপাল ভট্টাচার্য বলেন, “এ বছরে এর আগে এতটা কুয়াশার দাপট দেখা যায় নি। বাধ্য হয়েই লঞ্চ ও ভেসেল পরিষেবা বন্ধ রাখতে হয়। বিপদ যাতে না ঘটে তার জন্য সকাল থেকে মাইকে প্রচারও চালানো হয়”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর