ব্যুরো নিউজ, ১ নভেম্বর: কালীপুজোর থিমে ধর্ষণ মুক্ত সমাজ গড়ার ভাবনা

কালীপুজোর থিমে ধর্ষণ মুক্ত সমাজ গড়ার ভাবনা, খুঁটি পূজার মধ্যে দিয়ে প্রস্তুতি শুরু করে দিল চাঁচলের রঙিন ক্লাব।

উমার বিদায় আর শ্যামার আগমন। উমার বিসর্জনের রেশ কাটতে না কাটতেই ফের উৎসবের আবহ।প্রতীক্ষার আর মাত্র ১১ দিন। গত দুই বছর ধরে চাঁচল সদর এলাকার যে কয়েকটি কালীপুজোকে কেন্দ্র করে আকর্ষণ থাকে মানুষের মধ্যে। তার মধ্যে অন্যতম রঙিন ক্লাবের পুজো।

ময়দানে বসছে বাজি বাজার

গত বছর সত্যজিৎ রায়ের সৃষ্টিকে থিমের মাধ্যমে তুলে ধরে দর্শনার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছিল এই ক্লাব। তৃতীয় বর্ষে এই বছর তাদের থিম ‘ধর্ষণ মুক্ত সমাজ’। মঙ্গলবার দুপুরে চাঁচলের সুইমিংপুল মাঠে খুঁটি পূজার মধ্যে দিয়ে প্রস্তুতি শুরু করে দিল রঙিন ক্লাব।

এই বছর তাদের পুজোর বাজেট প্রায় ২ লক্ষ টাকা। থিমের দায়িত্ব থাকছে স্থানীয় শিল্পী আবির ডেকোরেটর।প্রতিমা তৈরি করছেন মৃৎশিল্পী তপন পাল।

ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। দিনের পর দিন সমাজে ধর্ষণের ঘটনা বাড়ছে। নির্যাতনের শিকার হচ্ছেন নারীরা।এবারের থিমে তাই সেই নির্যাতনের চিত্র তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব সদস্যরা। সাথে ধর্ষণ মুক্ত সমাজ গড়ার বার্তা দেওয়া হবে থিমে।

ক্লাবের সভাপতি অমীয় দাস বলেন, “আমাদের পুজোর থিমের ভাবনা নিয়ে আকর্ষণ থাকে মানুষের মধ্যে। ধর্ষণ হলো বর্তমান সমাজে সব থেকে বড় ব্যাধি। তাই আমরা ধর্ষণমুক্ত সমাজ গড়ার বার্তা দিচ্ছি।”

ক্লাবের সম্পাদক অনিমেষ সাহা জানান, “আজ খুঁটি পূজার মধ্যে দিয়ে প্রস্তুতি শুরু হয়ে গেল। হাতে সময় খুব বেশি নেই। অল্প সময়ে সমস্ত থিম ভাবনা ফুটিয়ে তোলা আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। মা কালী হলেন শক্তির দেবী। মা যাতে সমাজের সকল নারীদের মধ্যে ধর্ষকদের বিরুদ্ধে লড়ার শক্তি দেন। থিমে সেই ভাবনাও ফুটিয়ে তোলার চেষ্টা করবো আমরা।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর