সময়

ব্যুরো নিউজ, ২০ অক্টোবর: কাঞ্চনজঙ্ঘা দেখার সেরা সময় কোনটি? কোথা থেকে পাবেন ভালো ভিউ? 

বহুবার দার্জিলিং, গ্যাংটকে গিয়েও দেখা মেলেনি কাঞ্চনজঙ্ঘার। না শুধু আপনার একার নয়, আপনার মত এমন মানুষ আছে অনেকেই, যারা বহুবার দার্জিলিংয়ে গিয়েও দেখা পাননি কাঞ্চনজঙ্ঘার। এমনকি স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরেরও ৭ বার কাঞ্চনজঙ্ঘা দেখার প্রচেষ্টা বৃথা।
কানাডার মাটিতে দুর্গাপুজো | একত্রিত বাঙালিরা
তাই অনেকেই জানতে চান কোন মরশুমে দেখা মিলবে কাঞ্চনজঙ্ঘার? শীতের শুরু অর্থাৎ নভেম্বর মাসে দেখা মিলবে সুন্দরী কাঞ্চনজঙ্ঘার। এই সময় আকাশ থাকে পরিষ্কার। সব থেকে বেশি সুযোগ থাকে কাঞ্চনজঙ্ঘা দেখার। তাই মনভরে কাঞ্চনজঙ্ঘার অপরূপ সৌন্দর্য উপভোগ করতে চাইলে এই শীতের শুরুতে যেতে পারেন। এই সময় স্লিপিং বুদ্ধার গোটা রেঞ্জটি পরিষ্কার উপভোগ করতে পারবেন।

তবে এখন প্রশ্ন হল কোথা থেকে মিলবে ভালো ভিউ?
যদি স্লিপিং বুদ্ধার গোটা রেঞ্জটি প্রান ভরে উপভোগ করতে চান তবে আপনাকে যেতেই হবে সান্দাকফু। নেপালের ইলাম জেলা ও পশ্চিমবঙ্গের সর্বোচ্চ পর্বত শৃঙ্গ এটি। ৩৬৩৬ মিটার উচ্চতায় পাবেন স্লিপিং বুদ্ধার পারফেক্ট ভিউ। চাইলে মানেভঞ্জং থেকে টংলু, টুম্লিং হয়ে ৩ দিনের ট্রেক করেও চলে আসতে পারেন সান্দাকফু। 


চারখোল থেকে দুর্দান্ত ভিউ পাওয়া যায় কাঞ্চনজঙ্ঘার। দার্জিলিং জেলার এটি একটি ছোট গ্রাম। গ্রামের একাধিক জায়গা থেকে কাঞ্চনজঙ্ঘা-সহ অন্যান্য পর্বতশৃঙ্গের ১৮০ ডিগ্রি ভিউ পাওয়া যায়। একইসঙ্গে পাবেন হোম স্টে-র সুস্বাদু খাবার ও দুর্দান্ত প্রাকৃতিক পরিবেশ। 


কালিম্পং-এর কাছেই রয়েছে ফেমাস ডেলো পার্ক। যেখান থেকেও আপনি মন ভরে দেখতে পারবেন কাঞ্চনজঙ্ঘা। নভেম্বর মাসে তাপমাত্রা থাকে মনোরম। চারদিকে ফুলে ভরা। ডেলো থেকে লাভা, লোলেগাঁও অনায়াসেই ঘুরে নিতে পারেন

দার্জিলিং থেকে ২২ কিমি দূরত্বে দাওয়াইপানি। ফুলে মোড়া গ্রাম। এখানে আসলে আপনার মনে হবে, হাত বাড়ালেই কাঞ্চনজঙ্ঘা। এখান থেকে তিনচুলে, তাকদা, লামাহাটা ঘুরে আসতে পারেন। পাশাপাশি লামাহাটা থেকেও উপভোগ করতে পারেন কাঞ্চনজঙ্ঘার দুর্দান্ত ভিউ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর