ব্যুরো রিপোর্ট ,৯ সেপ্টেম্বর:কাঁথিতে বিরল শিশু জন্মালো।

কাঁথিতে  দাঁত নিয়ে জন্ম নিলো শিশু। বিরল অপারেশন করে দাঁত তুললেন ডাঃ রাহুল সাউ। হ্যাঁ ঠিকই শুনছেন। নবজাতকের মুখের নিচের মাড়িতে সামনের দিকে রয়েছে একটি দাঁত। এমনি তাজ্জব ঘটনাটি ঘটেছে কাঁথি নার্সিংহোমে। সন্তান ভূমিষ্ঠ হওয়ার যন্ত্রণা খুশি, তার থেকেও বেশি অবাক হচ্ছেন শিশুর বাবা মা ও চিকিৎসকেরা। এই ঘটনা বড়ই বিরল। তবে ভয়ের কিছুই নেই। অবশ্য পরে শিশুটির দাঁতটি তুলে ফেলা হয়েছে। কেননা, দাঁতের কারণে মায়ের কাছে দুধ পানের ক্ষেত্রে যেমন সমস্যা হবে।

অন্যদিকে দাঁতের সাথে জিভের ঘষা লেগে জিভে আলসার হতে পারে। সাধারণত তিন থেকে সাড়ে তিন হাজার শিশুর মধ্যে এমন একটি রেয়ার কেস দেখা যায়। কাঁথির বিশিষ্ট দন্থ চিকিৎসক ডক্টর রাহুল সাউ বলেন শিশুটি জন্ম নেয় দাঁত সহ। এতে ভয়ের কোন কারণ নেই। দাঁত তুলে দেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুর সহ কাঁথিতে এইরকম ধরনের ঘটনা বিরল।

বাড়ছে কেষ্টর কষ্ট!

এই ধরণের দাঁতকে বলা হয় নেটাল টুথ। এই ধরণের সমস্যায় সমাধান হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব দাঁত তুলে ফেলা। প্রথম চার সপ্তাহের মধ্যে দাঁত বেরিয়েছে সেক্ষেত্রে দাঁতটা কিন্তু তুলে ফেলতে হয়। এই দাঁত তুলে ফেললে ভবিষ্যতে নতুন দাঁত গজানোর ক্ষেত্রে কোন সমস্যা হয় না।ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর