কলকাতা
ব্যুরো নিউজ, ১৬ অক্টোবর: কলকাতা থেকে ১ ঘণ্টাতেই পৌঁছনো যাবে পুরী!  


শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এবার মাত্র এক নিমেষেই পৌঁছানো যাবে পুরী। খুব শীঘ্রই তৈরি হতে চলেছে পুরী বিমানবন্দর। 
রাজ্য সরকারের বিরুদ্ধে ‘সুপ্রিম জয়’ শুভেন্দুর
এবার পুরী যাওয়া হবে আরও সহজ। কলকাতা থেকে পুরী যাওয়ার জন্য টাইম সেভিং ও আরামদায়ক বাহন হল হাওড়া-পুরী বন্দেভারত এক্সপ্রেস। তবে এবার আরও কম সময়ে আকাশ পথে উড়েই পৌঁছে যাওয়া যাবে পুরী। পর্যটকদের সুবিধার জন্য পুরী বিমানবন্দর তৈরির সিদ্ধান্ত নিল কেন্দ্র সরকার। 

ওডিশার রাজধানী ভুবনেশ্বরেই রয়েছে আন্তর্জাতিক বিমানবন্দর। ভুবনেশ্বর বিমান বন্দর থেকে সড়ক পথে কয়েক ঘণ্টার যাত্রা করেই পৌঁছে যাওয়া যায় পুরীতে। তবে এখন আর ব্রেক জার্নি নয়। কলকাতা থেকে বিমানে করেই পৌঁছে যাওয়া যাবে পুরী। 

পুরীতে আন্তর্জাতিক বিমানবন্দর তৈরির ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক প্রস্তাব রেখেছিলেন। প্রধানমন্ত্রীও সেই প্রস্তাবে সম্মতি জানিছেন বলে জানান মুখ্যমন্ত্রী পট্টনায়ক। তবে বিমানবন্দর যে জায়গায় তৈরি হবে সেই জায়গায় জন্য প্রাথমিক ছাড়পত্র মিললেও, চূড়ান্ত ছাড়পত্র পেতে আরও বেশ কয়েকটি ধাপ পেরোতে হবে সরকারকে। 

বিমানবন্দরটি তৈরি করতে প্রায় ৫ হাজার ৬৩১ কোটি টাকা খরচ হতে পারে। পুরী জেলা প্রশাসন ইতিমধ্যেই ব্রহ্মগিরি তহসিলের অধীনে সিপাসরুবালি এবং সন্ধাপুরে প্রায় ১ হাজার ১৬৪ একর জমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করেছে। প্রকল্পের জন্য সিপাসরুবালিতে ১৫৩.৩৭ একর ব্যক্তিগত জমি ও সন্ধ্যাপুরে ৬৮.১১ একর জমি। সময়মতো সবকাজ শেষ করা গেলে আগামী বছরের শুরুতে নির্মাণ কাজ শুরু হতে পারে বলে জানা যাচ্ছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর