কংগ্রেস

লাবনী চৌধুরী, ৮ ডিসেম্বর: কংগ্রেস সাংসদের বাড়ি থেকে ২০০ কোটি টাকা উদ্ধার | বিস্ফোরক মোদী

ঝাড়খণ্ডের কংগ্রেস সাংসদ ধীরাজ সাহুর কোম্পানি থেকে ২০০ কোটি টাকারও বেশি নগদ উদ্ধারের ঘটনায় বিস্ফোরক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যসভার সাংসদ ধীরাজ সাহু-সহ কংগ্রেসকে তীব্র তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী।

'জনসাধারণের কাছ থেকে লুট করা প্রতিটি পয়সা ফেরত দিতে হবে,' আয়কর বিভাগ (IT) রেড করে ঝাড়খণ্ডের কংগ্রেস সাংসদ ধীরাজ সাহুর  কোম্পানি থেকে ২০০ কোটি টাকারও বেশি নগদ উদ্ধারের পর বিস্ফোরক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ছাদ, জলমগ্ন আদালত
"দেশবাসী এই নোটের স্তূপের দিকে নজর রাখছে এবং তাঁদের 'সৎ' নেতাদের 'বক্তৃতা'ও শুনছে। জনগণের কাছ থেকে যা কিছু লুট করা হয়েছে, প্রতিটি পয়সা ফেরৎ দিতে হবে, এটাই মোদীর গ্যারান্টি," -এদিন এমনটাই সুর চড়ান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, বৃহস্পতিবার আয়কর বিভাগ ওড়িশা এবং ঝাড়খণ্ড-সহ একাধিক জায়গায় অভিযান চালায়। আয়কর সূত্রে জানা গিয়েছে, ওড়িশার বোলাঙ্গির ও সম্বলপুর এবং ঝাড়খণ্ডের রাঁচি ও লোহারদাগায় অভিযান চালানো হয়। এদিন বলদেব সাহু এবং গ্রুপ অফ কোম্পানির সাতপুরা অফিসেও অভিযান চালানো হয়। ঝাড়খণ্ডের বৌধ ডিস্টিলারিজ প্রাইভেট লিমিটেডে অভিযান চালিয়ে কোম্পানির অফিস থেকে বিপুল নগদ উদ্ধার করে। বিপুল পরিমাণ নগদ টাকা গণনার জন্য আইটি বিভাগ আরও গণনা মেশিনের অর্ডার দিয়েছে বলে জানা যায়।

কর বিভাগ নয়টি আলমারি থেকে ৫০০, ২০০ ও ১০০ টাকার নোটের বান্ডিল উদ্ধার করেছে। গতকাল, ট্যাক্স বিভাগ ১৫৭টি ব্যাগে নোট ভর্তি করে ব্যাংকে নিয়ে যায়। আর ব্যাগ না পাওয়া গেলে অবশেষে বস্তায় করে টাকা করে নিয়ে যাওয়া হয় ব্যাংকে।
রিপোর্ট অনুসারে, গণনা এখনও শেষ না হওয়ায় টাকার সঠিক পরিমাণ জানা যায়নি। তবে টাকার পরিমান আরও বাড়তে পারে বলে আশঙ্কা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর