ডেসটিনেশন

ব্যুরো নিউজ, ১ ডিসেম্বর: এবারের ডেসটিনেশন নির্জন-শান্ত-পাহাড়ি গ্রাম, সঙ্গে তুষারশুভ্র কাঞ্চন

ডিসেম্বর মানেই শীতের আমেজে পিঠে- পুলি খাওয়ার দিন। এই শীতের শিরশিরানিতে আরও সুড়সুড়ি দিতে সর্বদা মুখীয়ে থাকে ভ্রমন পিপাশু বাঙ্গালী। তবে দিঘা- দার্জিলিং তো আনেক হল! এবার বেড়িয়ে আসুন অজানা এই পাহাড়ে ঘেরা অফবিট লোকেশন থেকে। পাহাড় আর শান্ত গ্রাম্য পরিবেশ আপনার মন কাড়বেই! আর তার সঙ্গে অসাধারণ ভিউ তো রয়েছেই।

পর্যটকদের জন্য সুখবর! খুলছে লাচুং

জায়গাটিও কালিম্পং-এ অবস্থিত, তবে একেবারে আনকোরা একটি জায়গা। মাত্র কয়েকটি নেপালি পরিবার নিয়ে এই ছোট্ট গ্রাম গড়ে উঠেছে। যেটির নাম সামথার। একেবারেই নির্জন পাহাড়ি শান্ত একটা গ্রাম। এখানের লেকের ওপরেই রয়েছে নীল আকাশ।  আকাশের বুকে যেন জেগে রয়েছে তুষারশুভ্র কাঞ্চনজঙ্ঘা।

এখানে ঝলমলে লেকের জলে পাহাড় এবং গাছের প্রতিবিম্ব লক্ষ্য করা যায়। এককথায় একদম অন্যরকম মনোরম পরিবেশ দেখতে পাবেন এই ছোট্ট গ্রামে। পায়ে হেঁটে ঘুরে নিতে পারেন ছোট্ট পাহাড়ি গ্রামটি। আপনি চাইলে এখান থেকে গাড়ি করে কালিম্পং শহরের পার্শ্ববর্তী দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখতে পারেন। সাইট সিন করার জন্য বেশ কিছু জায়গা রয়েছে। চারখোল, যুগে ফলস, পেমলিং লেক জায়গা গুলোতে একদিনের জন্য সাইট সিন করতে পারেন। এছাড়া আপনি নকদ্বারা আর ডাবলিং দারা ও যেতে পারেন।

শিলিগুড়ি থেকে মাত্র আড়াই ঘণ্টার রাস্তা কালিম্পং, আর সেখানেই এই ছোট্ট গ্রাম সামথার। এখানে যেতে হলে আপনাকে কালিঝরা ড্যামের উপর দিয়ে যেতে হবে। তবে এই রাস্তায় যেতে হলে প্রয়োজন বিশেষ অনুমতির। আপনার যদি হোমস্টে বুকিং করা থাকে তাহলে কোনও অসুবিধা হবে না। এই রাস্তা দিয়ে যেতে গেলে প্রথমে পানবু গ্রাম, তারপর পানবু ভিউ পয়েন্ট, ইয়ং মাকুম তারপরেই আপনার ড্রিম ডেসটিনেশন সামথর গ্রাম। এখানে প্রতিদিন থাকা খাওয়া নিয়ে ১৭০০ টাকা জনপ্রতি খরচ হতে পারে। একেবারে বাজেট ফ্রেন্ডলি টুর সামথার। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর