পাতে ইলিশ

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর: উৎসবের মরশুমে পড়ুয়াদের পাতে ইলিশ-চিংড়ি 

উৎসবের আমেজে ছাত্র-ছাত্রীদের পাতে ইলিশ, চিংড়ি। এমনই অভিনব উদ্যোগ নিল দক্ষিণ ২৪ পরগনার ফলতা প্রাথমিক বিদ্যালয়।

২২৯ বছরে পদার্পণ হুগলীর পাঠক বাড়ির দুর্গাপুজোর

পুজোর ঢাকে কাঠি অনেকদিন আগেই পড়ে গিয়েছে, আকাশে বাতাসে পুজোর আমেজ আর এই পুজোর আমেজ গায়ে মেখে পুজোর ছুটির আগে ছাত্র-ছাত্রীদের সঙ্গে উৎসব উদযাপন করল ফলতা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা।

ফলতা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক-শিক্ষিকাদের উদ্যোগে, ছাত্রছাত্রীদের নিয়ে পুজো পরিক্রমার পাশাপাশি মিড ডে মিলে ছাত্র-ছাত্রীদের পাতে ইলিশ ও চিংড়ি মাছের ভোজের আয়োজন করল স্কুল কর্তৃপক্ষ। এই দিন ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে ফলতা এলাকার বিভিন্ন পূজা মন্ডপ পরিক্রমা করে স্কুলের শিক্ষক শিক্ষিকারা। এরপর দুপুরে মধ্যাহ্ন ভোজনে স্কুলের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের জন্য মহা ভোজের আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ।

মধ্যাহ্ন ভোজনের মেনুতে ছিল ইলিশ ও চিংড়ি। স্কুল কর্তৃপক্ষর এই অভিনব উদ্যোগ দেখে খুশি স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অভিভাবক-অভিভাবিকারা। ফলতা এলাকার বেশিরভাগ মানুষই মৎস্যজীবী কিংবা দিনমজুর। পুজোর দিনেতে অন্যান্যদের মতন আনন্দে মেতে উঠতে পারেনা পরিবার গুলি। স্কুলের প্রধান শিক্ষক ও স্কুলের শিক্ষক মন্ডলীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকার মানুষজনেরা।

এবিষয়ে স্কুলের এক ছাত্রী বলেন, পুজোর দিনে পরিবারের সঙ্গে আমরা ঠাকুর দেখতে বেরোই কিন্তু, এই স্কুলের স্যারদের উদ্যোগে আমরা স্কুলের বন্ধু-বান্ধবদের সাথে একসাথে ঠাকুর দেখতে বেরিয়েছি। আমার খুব ভালো লাগছে।

আলতা প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক তিলক নস্কর জানান, ছাত্র ছাত্রীরা আমাদের পরিবারের সদস্য। আজ বিদ্যালয় পঠন-পাঠনের পর পুজোর ছুটি পড়ে যাবে।তাই ছাত্র-ছাত্রীদের নিয়ে আমরা ফলতা এলাকার বিভিন্ন পূজা মন্ডপ গুলি পরিক্রমা করি। ছাত্র-ছাত্রীরা প্রচন্ড খুশি হয়েছে। ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের জন্য স্কুলে মধ্যাহ্ন ভোজনের আয়োজন করা হয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর