নষ্ট

ব্যুরো নিউজ, ১ ডিসেম্বর: অযথা সময় নষ্ট নয়, বললেন বিচারপতি সিনহা 

অযথা আদালতের সময় নষ্ট করবেন না। বৃহস্পতিবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় শুনানি চলার সময় এমন ভাবেই অসন্তোষ প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। তিনি বলেন, প্রয়োজনে শনিবার ওই মামলা তিনি শুনবেন। সাধারণ ভাবে শনিবার হাই কোর্ট ছুটি থাকলেও তিনি এজলাসে বা নিজের চেম্বারে বসে মামলা শুনবেন।

নারদে হাজিরা মেয়রের

আগামী ১২ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানি। তিনি ক্ষোভের সঙ্গে বলেন, আপনাদের সময় নষ্ট করার জন্য ভুগছেন বঞ্চিত চাকুরী প্রার্থীরা ও চাকরি হারা শিক্ষকেরা। আর সেই জন্যেই তিনি দ্রুত মামলার শুনানি শেষ করতে চান। বৃহস্পতিবার পর্ষদের আইনজীবীকে তিনি প্রশ্ন করেন যে হলফনামা দেওয়ার কথা ছিল তা কোথায়। পর্ষদের আইনজীবী লক্ষ্মী গুপ্ত হলফনামা জমা দেওয়ার জন্য কিছু সময় চান। তখনি বিচারপতি সিনহা বলেন অযথা সময় নষ্ট বন্ধ করুন।

বঞ্চিত চাকরি প্রার্থীদের আইনজীবী বলেন, শিক্ষক পদে নিযুক্ত হওয়ার যোগ্যতা নেই যারা নিযুক্ত হয়েছেন। আর সেকথা স্বীকার করেছে পর্ষদই। বঞ্চিতদের অপর আইনজীবী ফিরদউস সামিম বলেন, শুন্য পদের সংখ্যার চেয়েও অনেক বেশি শিক্ষক নিয়োগ করেছে পর্ষদ। টে ট ফেল ৯৪ জনকে নিয়োগ করা হয়েছে। পর্ষদ গ্যাতসারেই এই অবৈধ নিয়োগ করেছে। চাকরিহারা শিক্ষকদের আইনজীবী সপ্তাংশু বসু বলেন, যারা বরখাস্ত হয়েছেন তাদের চাকরি বেআইনি এখনো প্রমানিত হয়নি। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর