ব্যুরো নিউজ, ২৯ আগস্ট: অমৃতা সিনহার ঐতিহাসিক মন্তব্য! প্রাথমিক শিক্ষক ও পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলার শুনানি। একাধিক সওয়াল-জবাব চলে হাইকোর্টে।

হাই কোর্টের নির্দেশ, “সিবিআই তদন্তে প্রাথমিকের অবৈধ শিক্ষকদের যে তালিকা উঠে এসেছে তা প্রাথমিক শিক্ষা পর্ষদকে দিতে হবে। ওই তালিকা যাচাই করে অযোগ্যদের নিয়োগের বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ করতে হবে। শিক্ষক ও পুরসভার নিয়োগ দুর্নীতি মামলায় একই ধরণের অপরাধের খোঁজ পাওয়া গিয়েছে। তাই নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের নির্দেশে যে সিট গঠিত হয়েছিল। ওই সিটই পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্ত করবে। পুরো তদন্তের উপর নজরদারি করবে হাই কোর্ট”।

নিয়োগ দুর্নীতি মামলায় আইনজীবী ফিরদৌস শামিম হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “লিপস এন্ড বাউন্ডস কোম্পানির ডিরেক্টর সুজয়কৃষ্ণকে গ্রেফতার করেছে ইডি। কিন্তু ২৩ আগস্ট ইডির প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী অভিষেক এখন কোম্পানির সিইও। আর তিনি ঘুরে বেড়াচ্ছেন। তাঁকে একবার তলব করেছিল ইডি”।
ইডির আইনজীবী জানান, “অভিষেক এই মামলা থেকে নিষ্কৃতি পেতে মামলা করেছেন। ওই মামলার শুনানি শেষ হয়েছে। রায় ঘোষণা বাকি। তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা যাবে না”।
বিচারপতি অমৃতা সিনহার মন্তব্য, “কড়া পদক্ষেপ নয় মানে কি? তার মানে কি তদন্ত বন্ধ করে দেবেন? সুজয়কৃষ্ণ গ্রেফতার হলে কোম্পানির সিইও-র বিরুদ্ধে তদন্তের কী অগ্রগতি হয়েছে? কেন আপনারা আবার তলব করতে পারছেন না?”

ইডির আইনজীবী জানান, তদন্তের প্রয়োজনে আবার অভিষেককে তলব করা হবে।

বিচারপতি অমৃতা সিনহার মন্তব্য, “এত দিন ধরে মামলা বিচারাধীন রয়েছে। তদন্তের প্রয়োজনের আগে কেনো তলব করেননি? এখন বলছে করবেন? এটা তদন্ত চলছে?” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর