𝐅𝐢𝐤𝐤𝐚𝐥𝐚𝐲 𝐆𝐚𝐨𝐧, 𝐊𝐚𝐥𝐢𝐦𝐩𝐨𝐧𝐠

ব্যুরো নিউজ, ৮ জুলাই : ঘুরতে যেতে কে না ভালবাসে? আর যদি হয় নির্জন ছোট্ট পাহাড়ি গ্রাম তবে তো আর কথাই নেই। আজ আপনাদের জন্য রইল কালিম্পং-এর এমনই এক অফবিট একটি গ্রামের ঠিকানা।

ঘুরে আসি ফুলের রাজ্য থেকে

এই গ্রামটির নাম ফিক্কালে গাঁও। কালিম্পং থেকে মাত্র ১২ কিলো মিটার দূরেই রয়েছে এই অচেনা পাহাড়ি গ্রাম। তাই শহরের কোলাহল থেকে ছুটি নিয়ে কয়েকটা দিন এখানে ছুটি কাটাতেই পারেন।

ঘুরে আসি: কালিম্পং-এর মাইরুং গাঁও

চারিদিক সবুজ, আর পাহাড়ে ঘেরা এই গ্রাম। সকাল বিকাল কাঞ্চনজঙ্ঘা দেখতে দেখতেই কেটে যাবে দিন। তার সঙ্গে তো রয়েইছে নানান পাহাড়ি ফুলের বাহার। সব মিলিয়ে কয়েকটা দিন কাটাতে একেবারেই মন্দ লাগবে না।

কীভাবে আসবেন?

শিলিগুড়ি, নিউজলপাইগুড়ি বা বাগডোগরা থেকে গাড়ি বুক করে চলে আসুন ফিক্কালে গাঁওতে। গাড়ির খরচ কমাতে চাইলে শেয়ার গাড়ি করে চলে আসতে পারেন কালিম্পং স্ট্যান্ডে। আগে থেকে হোমস্টেতে বলে রাখুন গাড়ির জন্য। কালিম্পং স্ট্যান্ডে থেকে হোমস্টের গাড়িতেই চলে আসুন ফিক্কালে গাঁও।

ঘুরে আসি: কালিম্পংয়ের ছোট্ট গ্রাম সামথার

হাতে দুই থেকে তিনটে দিনের সময় নিয়ে চলে আসতে পারেন এই নির্জন পাহাড়ি গ্রামে। এখানে এসে বন্ধু- বান্ধব বা পরিবারের সঙ্গে সময় কাটাতে নেহাত মন্দ লাগবে না। গরম কফির কাপে চুমুক দিতে দিতে হোমস্টের বারান্দায় বসে ভিউ দেখতে দেখতে জমে যাবে আড্ডা।

কী কী ঘুরবেন?

পেয়ে হেটে ঘুরে দেখে নিতে পারেন গ্রামটি। এছাড়া এই গ্রামে খুব সুন্দর একটি মনেস্ট্রিও রয়েছে। যদি হাতে একটা গোটা দিন সময় থাকে তবে গাড়ি বুক করে ঘুরে আসতে পারেন মর্গান হাউস, দুর্পিন মনাস্ট্রি, রামধুরা ভিউ পয়েন্ট, সিলারিগাও, ইচ্ছেগাও, ক্যাকটাস নার্সারি, ডেলো, লাভা, রিসপ, কোলাখামও।

BJP Helpline

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর