স্কুল

ব্যুরো নিউজ, ২২ জানুয়ারি: স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে বহিস্কারের নির্দেশ হাইকোর্টের 

রাজ্যকে স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চলের চেয়ারম্যানকে অবিলম্বে বহিষ্কারের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু। অভিযোগ, শেখ সিরাজউদ্দিন নামক এসএসসি-র ওই কর্তা মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিজের স্ত্রীকে বেনিয়মে চাকরি পাইয়ে দিয়েছেন।

বাজেটে ১০০ দিনের কাজে কি নতুন চমক আনতে চলেছে কেন্দ্রীয় সরকার?

সোমবার হাইকোর্টে এই সংক্রান্ত একটি মামলার শুনানিতে রাজ্যকে বিচারপতি বলেন, “অবিলম্বে শেখ সিরাজউদ্দিনকে হেফাজতে নিন। তাঁর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ উঠেছে। অবিলম্বে পদক্ষেপ করুন”।  পাশাপাশি এই মামলায় স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সরকারকেও আদালতে হাজিরার নির্দেশ দেন বিচারপতি বসু। আগামী বুধবার সশরীরে হাজিরা দিতে হবে তাকে। মুর্শিদাবাদের গোথা হাইস্কুলের নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে এই নির্দেশ দেন বিচারপতি।

অভিযোগ ছিল, ২০১১ সালে পরীক্ষা দেন সিরাজের স্ত্রী জাসমিন খাতুন। ২০১৫ সালে সেই প্যানেলের মেয়াদ শেষ হয়। অভিযোগ, ২০১৯ সালে মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে চাকরি নিয়েছেন জাসমিন। খোদ শিক্ষাকর্তা মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকেই নিজের স্ত্রীকে চাকরি দিয়েছেন। প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার চার বছর পর কীভাবে সম্ভব হলো চাকরিতে নিয়োগ? সে নিয়েই উঠে এসেছে বহু প্রশ্ন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর