শওকত

ব্যুরো নিউজ, ৮ জানুয়ারি: ‘শওকত-শাহজাহানদের থেকে সাবধান থাকুন, সজাগ-সতর্ক হোন’ | সংখ্যালঘুদের বার্তা নওশাদের

রেশন দুর্নীতি কাণ্ডে ধৃত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ‘ঘনিষ্ঠ’ তৃণমূল নেতা শেখ শাহজাহান। সন্দেশখালিতে শেখ শাহজাহান বাড়িতেই তদন্ত করতে যান ED আধিকারিকের। আর সেখানেই ঘটে বাংলার এই ‘লজ্জাজনক’ ঘটনা। নিজেদের কর্তব্যে নেমে রক্তাক্ত হতে হয়েছে কেন্দ্রীয় গয়েন্দা সংস্থার আধিকারিকদের। সে তালিকা থেকে বাদ পড়েনি সিআরপিএফ জওয়ানরাও। এমনকি সংবাদমাধ্যমের কর্মীদের ফোন, ক্যেমেরা কেড়ে, বেধারক মারধর করা হয়।

‘এলাকায় রয়েছে শাহজাহান, যোগাযোগ রেখেছেন, দেখাও হচ্ছে’ | শাহজাহানকে নিয়ে ‘বোম’ ফাটালেন পঞ্চায়েত প্রধান

রাংলায় রেশন দুর্নীতির তদন্তে নেমে আক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ED। তদন্তকারী সংস্থার পথ আটকে ভাংচুর চালানো হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেডের গাড়িগুলিতে। বেধারক মারধর করা হয় আধিকারিকদের। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় এক আধিকারিকের। ঘটনায় শওকত-শাহজাহানদের থেকে সাবধান থাকার কথা বললেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। সংখ্যালঘুদের সাবধান করলেন নওশাদ।

তিনি বলেন, তৃণমূল নেতা শেখ শাহজাহানের অঙ্গুলিহিলনে কিছু মানুষ যেভাবে ED কর্তা ও  সিআরপিএফ জওয়ানদের ঘিরে ধরে তাদের সঙ্গে যে আচরন করল, মেরে মাথা ফাটিয়ে দিল তা কোনওভাবেই কাঙ্খিত নয়। এর জবাব দিতে হবে, দেশের মানুষ ও আইন-বিচার ব্যবস্থাকেও এর জবাব দিতে হবে। পঞ্চায়েত নির্বাচনের প্রসঙ্গ তুলে নওশাদ বলেন, পঞ্চায়েত নির্বাচনে শাহজাহান ও তাদের দলবল শওকতদের সঙ্গে যুক্ত হয়ে এলাকায় অস্ত্র-শস্ত্র নিয়ে এসে ভাঙর-সহ যেখানে যেখানে সন্ত্রাস চলেছে, এই সবের মূল হল শওকত মোল্লা-শেখ শাহজাহানরা। এদেরকে চিন্নিত করা দরকার। এদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া দরকার। এরা তদন্তে ব্যঘাত ঘটাচ্ছে। এদের এতো ভয় কীসের? যদি এরা নির্দোষ হয়, তবে তদন্তে সহযোগিতা করতে পারেতো।  উল্টে মানুষকে লেলিয়ে দিয়ে এরকম আক্রমণ চালাচ্ছে।

এদিন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের প্রশংসা করেছেন নওশাদ সিদ্দিকী। তাঁদের বুদ্ধিমত্তার প্রশংসা করে নওশাদ বলেছেন, তারা অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করেছে। কোনও অঘটন ঘটতে দেয়নি। এমনকি সংবাদমাধ্যমের ওপর হামলার বিষয়ে তিনি  বলেন, দেশের গণ- মাধ্যম যদি আক্রান্ত হয়, তবে দেশের গণতন্ত্র কিভাবে সুরক্ষিত থাকবে? সেই প্রশ্নও তোলেন নওশাদ।

এদিন সংখ্যালঘু মানুষকে বার্তা দেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। তিনি বলেন, আপনারা সজাগ- সতর্ক হোন। শওকাত মোল্লা, শাহজাহান শেখদের বা এদের মতো নেতাদের থেকে সতর্ক থাকুন। এদের ফাঁদে পা দেবেন না। এরা মানুষকে ক্ষেপীয়ে দিয়ে বিপদের দিকে ঠেলে দিচ্ছে, এতে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। সাধারণ মানুষের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিগত দিনের ঘটনার থেকে আপনারা শিক্ষা নিন। আপনারা বিচার ব্যবস্থাকে প্রভাবিত করবেন না। আপনারা বিচার ব্যবস্থাকে সহযোগিতা করুন।  উদাহরণ স্বরূপ তিনি শিতল্কুচির প্রসঙ্গ তোলেন। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর