লালার

ব্যুরো নিউজ, ৭ জানুয়ারি: রাম লালার স্বর্ণ পাদুকা নিয়ে হায়দরাবাদ থেকে হেঁটে অযোধ্যা

বাল্মীকি পুরাণ অনুসারে, পঞ্চবটী অরণ্য থেকে রামচন্দ্রের পাদুকা মাথায় করে অযোধ্যায় নিয়ে এসে সেটি সিংহাসনে রেখে রাজ্যপাট চালিয়েছিলেন তাঁর ভাই ভরত। এবার অযোধ্যা রামমন্দিরের বিগ্রহ, রামলালার পাদুকা মাথায় নিয়ে হায়দরাবাদ থেকে হেঁটে অযোধ্যায় যাচ্ছেন চার্লা শ্রীনিবাস শাস্ত্রী। ১৩০০ কিলোমিটার পথ হেঁটে অযোধ্যায় যাচ্ছেন চার্লা শ্রীনিবাস শাস্ত্রী।

কেমন হবে রাম লালাকে দেখতে? রইল যাবতীয় তথ্য

তিনি রাম লালার জন্য কোটি টাকার সোনা বেষ্টিত রুপোর পাদুকা তৈরি করিয়েছেন। রামমন্দির উদ্বোধনের আগেই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর হাতে এই পাদুকাজোড়া তুলে দিতে চান তিনি।

 

শ্রীনিবাস শাস্ত্রী জানান, প্রথমে রুপোর পাদুকাজোড়া তৈরি করিয়েছিলেন। তখন এক-একটি পাদুকার ওজন ছিল ৮ কেজি। তারপর তিনি সেগুলির উপর সোনার মোড়ক দেওয়ার সিদ্ধান্ত নেন। পাদুকাজোড়ায় সোনার প্লেটিং করায় বর্তমানে পাদুকাজোড়ার এক-একটির ওজন সাড়ে ১২ কেজি।

এক সংবাদ সংস্থাকে শ্রীনিবাস শাস্ত্রী জানান, গত ২৮ অক্টোবর ভগবান রামের পাদুকা মাথায় নিয়ে অন্ধ্র প্রদেশের পূর্ব গোদাবরী জেলার প্রত্যন্ত গ্রাম, বেদগুরপাকা থেকে অযোধ্যার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। আগামী ১৩ জানুয়ারির মধ্যেই তিনি অযোধ্যায় পৌঁছে যাবেন বলে আশাবাদী তিনি। রামমন্দির উদ্বোধনের আগেই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর হাতে বিগ্রহের সোনায় মোড়া সাড়ে ১২ কেজি করে মোট ২৫ কেজি ওজনের পাদুকাজোড়া তুলে দেবেন বলে পণ নিয়েছেন। প্রতিদিন পাদুকাজোড়া মাথায় নিয়ে ৩৮ কিলোমিটার পথ হাঁটেন বলে জানিয়েছেন শ্রীনিবাস শাস্ত্রী।


শ্রীনিবাস শাস্ত্রী হায়দরাবাদের অযোধ্যা ভাগ্যনগরম সীতারাম সেবা ট্রাস্ট ফাউন্ডেশনের ডিরেক্টর। তবে কোনও সংস্থার তরফে নয়, চার্লা শ্রীনিবাস শাস্ত্রী ব্যক্তিগতভাবে রামমন্দিরের বিগ্রহের জন্য একজোড়া সোনার পাদুকা নিবেদন করতে চলেছেন। তিনি জানান, প্রথমে রুপোর পাদুকাজোড়া তৈরি করিয়েছিলেন। তারপর তিনি সেগুলির উপর সোনার মোড়ক দেওয়ার সিদ্ধান্ত নেন। সোনার প্লেটিং করানোর পর পাদুকাজোড়ার এক-একটির ওজন সাড়ে ১২ কেজি। যার জন্য প্রায় ১.২ কোটি টাকা খরচ পড়েছে বলে জানিয়েছেন শাস্ত্রী।

শ্রীনিবাস শাস্ত্রীর রামমন্দিরের জন্য বিশেষ অর্ঘ্য নিবেদন অবশ্য এটাই প্রথম নয়। রামমন্দির নির্মাণের শিলান্যাস অনুষ্ঠানে আড়াই কেজি করে ৫টি রুপোর ইট দিয়েছিলেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর