রাম

লাবনী চৌধুরী, ১২ ডিসেম্বর: রাম মন্দিরের পুরোহিতকে বদনাম করতে ভুয়ো পোস্ট | গ্রেফতার কংগ্রেস নেতা

গ্রেফতার গুজরাটের কংগ্রেস নেতা হিতেন্দ্র পিথাদিয়া। অযোধ্যা রাম মন্দিরের পুরোহিত মোহিত পান্ডেকে বদনাম করার উদ্যেশ্যে সামাজিক মাধ্যমে জাল ছবি প্রচার করেছেন গুজরাটের কংগ্রেস নেতা হিতেন্দ্র পিথাদিয়া। এই ঘটনায় গুজরাট পুলিশের হাতে গ্রেফতার হিতেন্দ্র পিথাদিয়া। 

হিতেন্দ্রর শেয়ার করা পোস্টের ক্যাপশনে তিনি অযোধ্যা রাম মন্দিরের পুরোহিত মোহিত পান্ডেকে উদ্দেশ্য করে লিখেছেন তিনি আদৌ পুরোহিত হওয়ার যোগ্য কি না? তার পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে একজন কপালে তিলক (ধর্মীয় চিহ্ন) এবং চন্দন পরা ব্যক্তি এক মহিলার সাথে আপোষমূলক পরিস্থিতিতে জড়িত। আরেকটিতে দুজনের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি।

সাহুর ৩৫৪ কোটি, তল্লাশি রাজ্যেও

ঘটনায় সাইবার ক্রাইম শাখা কংগ্রেস নেতা হিতেন্দ্র পিথিয়ার বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করেছে, তাঁর বিরুদ্ধে মিথ্যা পোস্ট তৈরি ও প্রচারের জন্য মামলা করা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং ব্যক্তিদের মানহানির চেষ্টার অভিযোগ করা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে সাইবার ক্রাইম ইউনিট অভিযুক্ত নেতাকে গ্রেফতার করে দ্রুত ব্যবস্থা নেয়। পিথিয়ার বিরুদ্ধে IPC 469, 509, IPC 295A এবং IT আইনের অধীনে মামলা করা হয়েছে।


রিপোর্ট অনুযায়ী, একই দম্পতি সমন্বিত অসংখ্য ভিডিও একটি পর্নোগ্রাফিক ওয়েবসাইটে আবিষ্কৃত হয়েছে। বিতর্কিত ভিডিওটিতে একজন তেলেগু পুরোহিত জড়িত, এবং এটি মোহিত পান্ডের সাথে সম্পর্কিত নয়। তদন্তে জানা গেছে যে, ভিডিওতে দেখা ব্যক্তিটি অযোধ্যা রাম মন্দিরের পুরোহিত মোহিত পান্ডে নয়।
মোহিত পান্ডে কে?
দুধেশ্বর নাথ বেদ বিদ্যা পীঠের ছাত্র মোহিত পান্ডেকে অযোধ্যার শ্রী রাম মন্দিরের প্রধান পুরোহিত হিসেবে নিযুক্ত করা হয়েছে। পুরোহিত পদের জন্য অনুষ্ঠিত প্রায় ৩ হাজার আবেদনের মধ্যে থেকে, মোহিত সহ ২০ জনকে বেছে নেওয়া হয়েছে রাম মন্দিরের পুরোহিত হিসেবে। সমস্ত নির্বাচিত পুরোহিতরা তাদের কাজে যুক্ত হওয়ার আগে ছয় মাসের প্রশিক্ষণের মধ্য রয়েছে।

এক দম্পতির প্রাপ্তবয়স্ক ভিডিও ও অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে, একই সঙ্গে দাবি করা হয়েছে যে ছবিতে দেখতে পাওয়া লোকটি মোহিত পান্ডে৷ এখন এই ছবিটি শেয়ার করা কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর