আমন্ত্রণ

ব্যুরো নিউজ, ২০ জানুয়ারি: রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র প্রত্যাহার নাগা সাধুদের 

রামমন্দির উদ্বোধনের দিন যত এগিয়ে আসছে, তত দেখা যাচ্ছে,  বিষয়টি মোটেই সকলে ভালোভাবে মেনে নেননি। সাধু-সন্ন্যাসীদের বিভিন্ন গোষ্ঠী থেকে উঠে এসেছে আপত্তি। তাঁদের মধ্যে দেখা গিয়েছে ক্ষোভ আর অসন্তুষ্টি। উল্লেখ্য, কিছুদিন আগেই, গঙ্গাসাগর মেলার শুভসূচনার সময়ে গঙ্গাসাগরে অবস্থান করা নাগা সাধুদের কাছে অযোধ্যার রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণপত্র পাঠানো হয়। কিন্তু দেখতে পাওয়া গিয়েছে যে তাঁরা সেই আমন্ত্রনপত্র প্রত্যাহার করেছে।

রঞ্জিত মণ্ডলের ১০০০ মূর্তি অযোধ্যায়

বিষয়টি নিয়ে নাগা সাধুরা প্রশ্ন তোলেন , এ আবার কী রকম রামমন্দির উদ্বোধন? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেখানে একাই পুজো করবেন, একাই উদ্বোধন করবেন! সাগরের নাগা সাধুরা অযোধ্যায় রামমন্দির উদ্বোধনে তাই যাবেন না। পাশাপাশি উদ্বোধনের দিন পাঁচটি করে প্রদীপ জ্বালানোর যে-আর্জি করা হয়েছে, তা-ও তাঁরা জ্বালাবেন না বলে জানিয়েছেন। একাধিক বিষয়ে নরেন্দ্র মোদীর উপর ক্ষোভ প্রকাশ করেন নাগা সাধুরা। তাঁরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, যেখানে সাধুদের সম্মান নেই, সেখানে নাগা সাধুরাও নেই! প্রাপ্ত সম্মান না পাওয়ায় অযোধ্যার রামমন্দির উদ্বোধনে তাঁরা যাচ্ছেন না।

রামমন্দিরে রামলালার মূর্তিপ্রতিষ্ঠায় দেশ জুড়ে সাধুসমাজে আনন্দের হিল্লোল খেলে যাবে বলে যেমনটা মনে করা হচ্ছিল, দিন যত এগিয়েছে, তত দেখা গিয়েছে, বিষয়টি মোটেই তেমন ঘটেনি। বরং সাধু-সন্ন্যাসীদের বিভিন্ন গোষ্ঠী থেকে নানা আপত্তি উঠেছে, বেরিয়ে এসেছে ক্ষোভ, অসন্তুষ্টি। মূলত জানা গিয়েছে, গঙ্গাসাগর মেলার আগেই সাগরের নাগা সাধুদের অযোধ্যার রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণপত্র পাঠানো হয়। কিন্তু আমন্ত্রণ পাওয়ার পরেও সাধুকুলের আচার্য গুরুর সম্মান পাননি বলে মনে করেছেন। এছাড়া, সেখানে চার মঠের জগৎগুরু শঙ্করাচার্যদেরও সম্মাননা নেই। তাই নাগা সাধুরা অযোধ্যায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর