মোদীর

ব্যুরো নিউজ, ১০ জানুয়ারি: মোদীর ভূয়সী প্রশংসায় মুকেশ অম্বানি | মোদীই ভারতের ইতিহাসের সবথেকে সফল প্রধানমন্ত্রী দাবি অম্বানির

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই ভারতের ইতিহাসের সবথেকে সফল প্রধানমন্ত্রী। বুধবার এই শংসা দিলেন রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ অম্বানি।

অবাক কাণ্ড! পেটের ভিতর আস্ত মোবাইল

এদিন, গান্ধীনগরে ‘ভাইব্র্যান্ট গুজরাট’ সম্মেলনে যোগ দিয়েছিলেন মুকেশ অম্বানি। সেখানে বক্তৃতা দিতে গিয়ে গুজরাট তথা ভারতের বিকাশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কৃতিত্বের প্রশংসা করেন  তিনি। মোদীর জন্য়ই ভারতের এতো বিকাশ ঘতেছে বলে দাবি করেন তিনি।

এদিন মুকেশ অম্বানী বলেন, “আমি গেটওয়ে অব ইন্ডিয়া শহর থেকে আধুনিক ভারতের বিকাশের গেটওয়ে, গুজরাটে এসেছি। আমি একজন গর্বিত গুজরাটি। বিদেশীরা যখন নতুন ভারতের কথা ভাবেন, তখন তাঁদের মনে নতুন গুজরাটের ছবি ভেসে ওঠে। কীভাবে এই বদল ঘটল? এর পিছনে আছেন একজন নেতা। তিনি আমাদের সময়ের সর্বশ্রেষ্ঠ বিশ্বনেতা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিই ভারতের ইতিহাসে সবথেকে সফল প্রধানমন্ত্রী।”

তিনি আরও বলেন, “রিলায়েন্স এক গুজরাটি সংস্থা ছিল, আছে এবং সবসময় তাই থাকবে। বিগত ১০ বছরে সারা ভারতে বিশ্বমানের সম্পদ এবং সক্ষমতা তৈরিতে রিলায়েন্স ১২ লক্ষ কোটি টাকার বেশি বিনিয়োগ করেছে। এর মধ্যে এক তৃতীয়াংশের বেশি শুধুমাত্র গুজরাটেই বিনিয়োগ করা হয়েছে।”

রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যানের মতে, ভাইব্র্যান্ট গুজরাট সম্মেলনে বিশ্বের সবথেকে মর্যাদাপূর্ণ লগ্নিকারীরা যোগ দেন। এই ধরনের আর কোনও সম্মেলন দীর্ঘ ২০ বছর ধরে চলেনি বলে দাবি করেন তিনি। কিন্তু, যত দিন যাচ্ছে ততই এই সম্মেলনের শক্তি বাড়ছে বলে জানান মুকেশ অম্বানী। প্রধানমন্ত্রী মোদীর দূরদৃষ্টির ফলেই এটা সম্ভব হয়েছে বলে জানান তিনি। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন এই বাণিজ্য সম্মেলনের সূচনা করেছিলেন নরেন্দ্র মোদী। রাজ্যে লগ্নি টানার লক্ষ্যেই এই কর্মসূচি গ্রহণ করেছিল গুজরাট। এমনকি ২০৪৭ সালের মধ্যেই ভারত ৩৫ ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পরিণত হবে বলে আশা প্রকাশ করেছেন মুকেশ অম্বানী। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর