মুর্শিদাবাদে

ব্যুরো নিউজ, ২২ জানুয়ারি: মুর্শিদাবাদে বাস ধর্মঘট | দুর্ভোগে যাত্রী 

আজ থেকে শুরু মুর্শিদাবাদে বেসরকারি বাস ধর্মঘট। বেসরকারি বাস মালিকদের ডাকা এই ধর্মঘটের ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছে হাজার হাজার নিত্যযাত্রীদের। বাস মালিক সংগঠনের অভিযোগ, পারমিটহীন টোটো অটোর দাপটে বাসের যাত্রী সংখ্যা কমেছে। তাই পারমিট ছাড়া বিভিন্ন রুটের আটো টোটো বন্ধ করতে হবে। এই দাবিতে গ্রামীন পরিবহণ দফতর ও জেলা শাসকের কাছে অনুরোধ জানিয়েছিলেন তাঁরা। এই পরিস্থিতিতে দিন তিনেক ধরে ধর্মঘটের প্রচার চালাচ্ছেন মুর্শিদাবাদ বাস মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা।

বিলকিস বানো গণধর্ষণে অভিযুক্ত আসামীদের আত্মসমর্পণ

বাস মালিকদের দাবি, পরিস্থিতি এতটুকু বদলায়নি। অটো টোটোর কারণে বাসে যাত্রী সংখ্যা তলানিতে এসে ঠেকেছে। বাস মালিক সংগঠন  হুঁশিয়ারি দিয়েছে, প্রশাসনের তরফে কোনও সদর্থক পদক্ষেপ না করা হলে অনির্দিষ্ট সময়ের জন্য এই ঘর্মঘট চলবে। আজ সকাল থেকে পথে নামেনি কোনও বাস।

সোমবার সপ্তাহের প্রথম দিনেই এই ধর্মঘটের জেরে বাড়ি থেকে বেরিয়ে বাসের জন্য দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ। এক নিত্যযাত্রী জানান, ‘আমরা নিম্নমধ্যবিত্ত মানুষজন। পুরোপুরি অটো বা টোটো ও বাসের উপর নির্ভর করতে হয়। সেক্ষেত্রে বাস বন্ধ থাকলে আমাদের ব্যাপক হয়রানির মুখে পড়তে হবে। কী ভাবে অফিসে পৌঁছব জানি না’।

মঙ্গলবার থেকে সমস্যা আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে। কারণ সোমবার রাম মন্দির উদ্বোধনের জন্য একাধিক অফিস কাছারিতে হাফ ডে। মুর্শিদাবাদে ৫৩০টি বেসরকারি বাস চলে। এখন সেই সংখ্যা ৫০০-র নীচে নেমে এসেছে। মুর্শিদাবাদ বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক তপন অধিকারী বলেন, ‘বাস ধর্মঘটের ফলে শহরের উপর প্রভাব পড়বে জানি। কিন্তু কোন উপায় ছিল না। তাই আমাদের এই পথ বেছে নিতে হয়েছে’। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর