দেশের

ব্যুরো নিউজ, ০৪ জানুয়ারি: মহুয়া কাণ্ডে দেশের শীর্ষ আদালতের নোটিশ 

মহুয়া মৈত্রর সাংসদ পদ বাতিল নিয়ে করা মামলায় লোকসভা সচিবালয়কে নোটিশ পাঠালো দেশের শীর্ষ আদালত। মহুয়ার সাংসদ পদ খারিজের কারণ জানতে এই নোটিশ দেওয়া হয় আদালতের তরফে। ৩ সপ্তাহের মধ্যে সচিবালয়কে জবাব দিতে বলা হয়েছে। জানা গিয়েছে, মার্চের ১১ তারিখের পর মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

অনূর্ধ্ব ১৯ থেকেই নতুন তারকা তুলতে চায় ভারতীয় ক্রিকেট

লোকসভায় ক্যাশ ফর কোয়েশ্চেন করার অভিযোগ উঠেছিলো কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে। এথিক্স কমিটির প্রস্তাব মেনে মহুয়াকে বহিষ্কার করা হয় লোকসভা থেকে। এমনকি আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি তাঁকে। আর এর পরেই দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া। তিনি গতমাসে ওই মামলার দ্রুত শুনানির আর্জিও জানান। তবে সুপ্রিম কোর্টে সেই আর্জি খারিজ হয়ে যায়।

বুধবার সুপ্রিম কোর্টে ওই মামলার শুনানি ছিল। এই মর্মে সচিবালয়কে নোটিশ পাঠালো দেশের শীর্ষ আদালত। ৩ সপ্তাহের মধ্যে সব পক্ষকে জবাব দিতে বলা হয়। ততদিন সংসদের কার্যপ্রণালীতে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়নি। একই সঙ্গে এই দিন বাংলো ফিরে পাওয়ার দাবি জানিয়েছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। সেই বিষয়ে অবশ্য কোনরকম স্বস্তি পাননি তিনি। সুপ্রিম কোর্ট জানিয়েছে, বাংলো সংক্রান্ত একটি আলাদা মামলা চলছে। তাই এখানে এই নিয়ে মন্তব্য করার কোনো দরকারই নেই। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর