ফাঁদ

ব্যুরো নিউজ, ৩ জানুয়ারি: ‘মরণফাঁদ’ রেলগেট | অভিযোগে এলাকাবাসী

রেলগেটের পাশেই অবস্থিত শিলিগুড়ির ফুলেশ্বরী মোড়ের বাজার। সেই বাজারের নিকটস্থ রেলগেট যেন এলাকার বাসিন্দাদের কাছে গত কয়েক মাস ধরে মরণফাঁদ হয়ে উঠেছে বলে অভিযোগ। স্থানীয় ব্যবসায়ী থেকে শুরু করে ওই এলাকার বাসিন্দারা জানান, রেলগেটের নিকটস্থ রেল লাইনের উপর কমবেশি ১৫-২০টি দুর্ঘটনা ঘটেছে। একাধিক জায়গায় এক ফুটের মত উঁচুনিচু গর্তে গাড়ির চাকা পড়ে দুর্ঘটনা ঘটেছে বলে তাঁরা জানায়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গেটের পাশে একটি আন্ডারপাস থাকলেও সেটি নোংরা জলে ভরে থাকে। তাই বেশিরভাগ মানুষ ঝুঁকি নিয়ে রেলগেট দিয়েই লাইন পারাপার করেন। রেলগেটটি শিলিগুড়ি শহরের ২৪ নম্বর ওয়ার্ডের ফুলেশ্বরী বাজারের মধ্যে রয়েছে। একটি ‘ন্যারো গেজ’ আর একটি ‘ব্রড গেজ’ লাইন মিলিয়ে এই গেটে দু’টি রেললাইন রয়েছে। পাশে গেটম্যানের ঘর। তাঁরা আরও জানান, কিছু দিন আগে এক মহিলা স্কুটার থেকে লাইনের উপর পড়ে মাথায় চোট পান। তা দেখার পরে রেলের এডিআরএমকে বিস্তারিত জানিয়ে অভিযোগ জানান পর্যটন সংগঠনের কর্তা তথা স্থানীয় বাসিন্দা সম্রাট সান্যালও। তিনি বলেন, “দ্রুত ব্যবস্থা দরকার”।

ভীমগড় হনুমান কমিটির উদ্যোগে হনুমান মন্দির প্রতিষ্ঠা ও উদ্বোধন

এলাকার একাধিক রাস্তা দিয়ে এনজেপি স্টেশনে যাওয়া যায়। সুভাষপল্লি, হাকিমপাড়া, ডাবগ্রামের দিক থেকে ট্রেনের যাত্রীরা রেলগেটের রাস্তাই ব্যবহার করেন। বাসিন্দাদের বক্তব্য, গেটটি চালু রেখেছে রেল। তা হলে সেটি ঠিক ভাবে চলাচলের যোগ্য রাখা হবে না কেন?

এলাকায় বাড়ি শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ থেকে শুরু করে তৃণমূলের পুরসভার চেয়ারম্যান প্রতুল চক্রবর্তীর। শঙ্করবাবু বলেন, “সমস্যার কথা জানি। এক দফায় রেলের লোকজনকে ডেকে পরিস্থিতি দেখানো হয়”। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে- এর কথায়, “বিষয়টি খোঁজ নিয়ে দেখছি”। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর