বিস্কুট

ব্যুরো নিউজ, ২০ জানুয়ারি: বিস্কুট দিয়ে রাম মন্দির তৈরি করে তাক লাগালেন দুর্গাপুরের যুবক

২০ কেজি বিস্কুট দিয়ে অযোধ্যার রামমন্দিরের আদলে প্রায় চার ফুট উচ্চতার রামমন্দির তৈরি করে তাক লাগালেন দুর্গাপুরের দুবচুড়িয়া গ্রামের যুবক ছোটন ঘোষ। অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান আগামী ২২ জানুয়ারি। সেই উপলক্ষে তিনি এই রাম মন্দির তৈরি করেছেন। ছোটন পেশায় ফুল ব্যবসায়ী।

বিধ্বংসী আগুন | ভস্মীভূত খাবারের হোটেল ও ১৫ টি দোকান

ছোটন জানান, সাত দিন ধরে তিনি এটি তৈরি করেছেন। বিস্কুট ছাড়াও এতে ব্যবহার করা হয়েছে প্লাইউড ও থার্মোকল। তিনি বলেন, “অত্যন্ত ধৈর্যের সাথে তাঁকে কাজটা করতে হয়েছে। কারণ, বিস্কুট অত্যন্ত নরম জিনিষ। পিঁপড়ে, পোকামাকড়ের হাত থেকে রক্ষা করতে আশপাশে কীটনাশক দিয়েছি”। এমন পরিকল্পনার কারণ জানতে চাওয়া হলে তিনি জানান,  “রামমন্দিরের উদ্বোধনের আগে মৌলিক কিছু একটা করার ভাবনা থেকেই এটা করেছি”।

তবে, ছোটনের এমন অন্য রকম ভাবনার প্রমাণ তাঁর ব্যাটারিচালিত দশ আসনের বাইক, চন্দ্রযান-৩, প্রজ্ঞান, সৌরযান প্রভৃতির প্রতিরূপ গড়ার মাধ্যমে পাওয়া গিয়েছে। তিনি আরও জানান, ফুল বিক্রি করে ও অনুষ্ঠানবাড়ি ফুল দিয়ে সাজিয়ে যা রোজগার, তা দিয়েই সংসার চলে। সে সবের থেকেই তিনি এই শিল্পকর্মের জন্য কিছু বাঁচিয়ে রাখেন। ছোটনের বাড়িতে রয়েছেন তাঁর বাবা, মা, ও দাদা। তাঁর বাবা ধ্রুবময় জানান, ছোট থেকেই ছোটন উদ্ভাবনী মানসিকতার। ঝুলনের সময় মন্দির বানাতো সে। মা সরমা জানান, ছেলের তৈরি চন্দ্রযানের প্রতিরূপ উৎক্ষেপণ দেখতেও ভিড় করেছিলেন অনেকে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর