অনুপ

ব্যুরো নিউজ, ১৫ ডিসেম্বর: প্রয়াত শিল্পী অনুপ ঘোষাল

প্রয়াত গায়ক ও প্রাক্তন তৃণমূল বিধায়ক অনুপ ঘোষাল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। গায়কের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, শুক্রবার দুপুর দেড়টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘ সময় ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। অবশেষে শুক্রবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। বার্ধক্যজনিত কারণেই মৃত্যু হয়েছে গায়কের।

ভুল ইনজেকশন দেওয়ায় রোগীর মৃত্যু

বাম আমলের শেষের দিকে ‘রাজনৈতিক পরিবর্তন’ ঘটে তাঁর জীবনে। ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তিনি রাজনীতিতে প্রবেশ করেন। মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা নির্বাচনে প্রার্থী করেন তাঁকে। হুগলির উত্তরপাড়া বিধানসভা আসন থেকে প্রথম বার প্রার্থী হয়েই তিনি জয়ী হন। তবে এর পরে আর তাঁকে টিকিট দেওয়া হয়নি তৃণমূলের তরফে। রাজনীতির সঙ্গেও বিশেষ যোগাযোগ ছিল না এই গায়কের। পশ্চিমবঙ্গ সরকার ২০১১ সালে অনুপ ঘোষালকে ‘নজরুল স্মৃতি পুরস্কার’ ও ২০১৩ সালে ‘সঙ্গীত মহাসম্মান’ প্রদান করেছে।

সত্যজিৎ রায় পরিচালিত ‘গুপি গাইন বাঘা বাইন’, ও ‘হীরক রাজার দেশে’র মতো ছবিতে তিনি সঙ্গীত পরিবেশন করেছিলেন। যে গান এখনও অনুরাগীদের মনে মনে ঘুরছে। ছোট থেকেই সঙ্গীতের সঙ্গে তাঁর যোগ ছিল। শোনা যায়, তাঁর মা লাবণ্য ঘোষালের কাছ থেকে তিনি অনুপ্রাণিত হয়েছিলেন। মূলত নজরুলগীতি ও শ্যামাসঙ্গীতের জন্য সঙ্গীত জগতে বিপুল প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। এ ছাড়াও, বাংলা, ও হিন্দি সহ নানা ভাষার ছবিতে সঙ্গীত পরিবেশনা করেছিলেন এই শিল্পী। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর