প্রধানমন্ত্রী

ব্যুরো নিউজ, ৯ জানুয়ারি: প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর মন্তব্য | রাষ্ট্রপতিকে অপসারনের দাবি মালদ্বীপের সংসদীয় সংখ্যালঘু নেতার

সম্প্রতি, ভারতের প্রধানমন্ত্রীর মালদ্বীপ সফরকে ঘিরে মালদ্বীপের ৩ মন্ত্রীর করা অবমাননাকর মন্তব্যের জেরে মালদ্বীপ ও ভারতের কূটনৈতিক সম্পর্কে চলছে টানাপড়েন। এই মর্মেই এইবার মালদ্বীপের সংসদীয় সংখ্যালঘু নেতা আলী আজিম, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জেরে অনাস্থা ভোট সহ রাষ্ট্রপতি মোহাম্মদ মুইজুকে অপসারণের আহ্বান জানিয়েছেন। উল্লেখ্য, রবিবার, মালদ্বীপ সরকার প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে তাদের মন্তব্যের জন্য তিনজন উপমন্ত্রীকে বরখাস্ত করেছে।

২০ বছরের রেকর্ড ব্রেক! বিশ্বজুড়ে ইন্টারনেটে সবথেকে বেশি সার্চ মোদীর লক্ষদ্বীপ ভ্রমন

মালদ্বীপের মিডিয়া রিপোর্ট অনুযায়ী, যুব মন্ত্রণালয়ের উপমন্ত্রী মালশা শরীফ, মরিয়ম শিউনা ও আবদুল্লাহ মাহজুম মজিদকে বরখাস্ত করা হয়েছে। সোমবার, ভারতে মালদ্বীপের রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে করা ওই মন্তব্যের জন্য তীব্র উদ্বেগ প্রকাশ করা হয়েছিল।

মন্ত্রীদের অপমানজনক মন্তব্য ভারতে সমালোচনার ঝড় তুলেছে। অনেক সেলিব্রিটি X-এর লোকদের মালদ্বীপে যাওয়ার পরিবর্তে অভ্যন্তরীণ পর্যটন গন্তব্যগুলি অন্বেষণ করার আহ্বান জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এমন পোস্টও ছিল যেখানে দাবি করা হয়েছিল যে কিছু ভারতীয় এই ঘটনার পরিপ্রেক্ষিতে মালদ্বীপে তাদের নির্ধারিত সফর বাতিল করছে। বাতিল করা হয়েছে মালদ্বীপের ৮০০০ হোটেল বুকিং ও ২৫০০ টি বিমানের টিকিটও।

মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সরকার বিদেশী নেতাদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে “অপমানজনক মন্তব্য” সম্পর্কে সচেতন ও ব্যক্তিগত মতামত তার অবস্থানের প্রতিনিধিত্ব করে না। ইভিএম নিউজ 


		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর