নিহত

ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: নিহত হামাসের দ্বিতীয় সর্বোচ্চ নেতা অরৌরি

আগেই ইজ়রায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু প্রকাশ্যে তাঁকে হত্যার হুঁশিয়ারি দিয়েছিলেন। আর এইবার লেবাননে বিস্ফোরণে নিহত হলেন সেই হামাস নেতা সালে আল-অরৌরি! ফলে সকলের মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে যে, তবে কি ইজ়রায়েলি ফৌজের হামলা এ বার লেবাননে? তিনি প্যালেস্টাইনি সশস্ত্র গোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা ইজ়রায়েলি গুপ্তচর সংস্থা মোসাদের আততায়ী বাহিনীর নিশানা হয়েছেন বলে মনে করা হচ্ছে।

বাড়িতে স্বামী সন্তানদের উপস্থিতিতে আত্মঘাতী গৃহবধূ

লেবাননের শিয়া সশস্ত্র গোষ্ঠী হিজ়বুল্লার তরফে জানানো হয়েছে, রাজধানী বেইরুটের অদূরে বিস্ফোরণে মৃত্যু হয়েছে অরৌরির। গাজ়ায় হামাসের তৎপরতা এবং গত ৭ অক্টোবরের হামলার সঙ্গে সঙ্গে সরাসরি কোনও যোগ ছিল না তাঁর। আরৌরি আর এক প্যালেস্টাইনি ভূখণ্ডে ওয়েস্ট ব্যাঙ্কে হামাসের প্রধান ছিলেন। সেখানে হামাসের গেরিলা বাহিনী আল কাসাম ব্রিগেডও ছিল তাঁর নিয়ন্ত্রণে। উল্লেখ্য, দীর্ঘ দিন ধরেই তেল আভিভের ‘নিশানা’ ছিলেন হামাসের দ্বিতীয় সর্বোচ্চ পদমর্যাদার নেতা অরৌরি।

প্রসঙ্গত, গাজ়া ভূখণ্ডে হামাস বিরোধী অভিযান চলাকালীনই গত সপ্তাহে সিরিয়ায় হামলা চালিয়েছিল ইজ়রায়েলি সেনা। সেই হামলায় নিহত হয়েছিলেন ইরান সেনার ‘এলিট’ বাহিনী ‘ইসলামিক রেভলিউশনারি গার্ড কোর’-এর শীর্ষস্থানীয় কমান্ডার সঈদ রাজ়ি মৌসাভি। এ বার আর এক হামলার শিকার হলেন হামাসের শীর্ষস্থানীয় নেতা সালে আল-অরৌরি। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর