কন

ব্যুরো নিউজ, ১৭ জানুয়ারি: দঃ বঙ্গে কনকনে ঠাণ্ডার সাথে উঃ বঙ্গে তুষারপাত | দুয়ের জেরে কাবু বঙ্গবাসী

কথায় আছে মাঘের শীত বাঘের গায়ে। কিছু দিন আগে পর্যন্ত শীতের দাপট দেখা না গেলেও কিন্তু কয়েকদিন ধরে বঙ্গে শীতের ব্যাটিং অব্যাহত রয়েছে। সাথে ফুল ফ্লেজে পা মেলাচ্ছে ঘন কুয়াশা। সব মিলিয়ে বঙ্গে ব্যাহত জনজীবন। কয়েকদিন হল হাড় কাঁপানো শীত দেখা দিয়েছে। তবে এরই মধ্যে বৃষ্টির জেরে কি হবে ছন্দপতন?

হাওয়া অফিস সূত্রে খবর, বর্তমানে দক্ষিণ বঙ্গোপসাগরে শ্রীলঙ্কার কাছে একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। বঙ্গোপসাগর থেকে বয়ে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করবে রাজ্যে। এর জেরে আগামী ৩ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা রাজ্যেজুড়ে।

ট্যাবের টাকা নিয়েও উচ্চ মাধ্যমিকে গরহাজির?

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ উঃ ২৪ পরগণা, দঃ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলী, ও নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সাথে থাকবে ঘন কুয়াশার দাপট। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২০.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাস্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯১ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৬৫ শতাংশ।

দঃ বঙ্গের পাশাপাশি চলতি সপ্তাহে উঃ বঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই দার্জিলিঙে বরফ পরার ফলে বেজায় খুশি পর্যটকেরা। পাশাপাশি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ১৭ ও ১৮ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর