ডেকে

ব্যুরো নিউজ, ১০ জানুয়ারি: ডেকেও সাড়া পাওয়া যায়নি চিকিৎসকেদের | হাসপাতালের বাইরে সন্তান প্রসব

এক চূড়ান্ত অমানবিক ঘটনার সাক্ষী রইলো হরিয়ানার আম্বালা। স্বামীর বারংবার অনুরোধ করা সত্ত্বেও তার প্রসূতি স্ত্রীকে ভর্তি নেয়নি হাসপাতাল। সাহায্যের জন্য এগিয়ে আসেননি কোনও চিকিৎসক। শেষ পর্যন্ত শীতের মধ্যেই হাসপাতালের বাইরেই সন্তান প্রসব করলেন ওই মহিলা। এই অভিযোগ উঠেছে হরিয়ানার আম্বালায় সরকারি জেলা হাসপাতালের বিরুদ্ধে। শীতের মধ্যেও হাসপাতালের বাইরে শিশুর জন্ম দেওয়াকে কেন্দ্র করে হাসপাতালে বিরুদ্ধে তীব্র সমালোচনার ঝড় উঠেছে। গোটা ঘটনার তদন্ত করা হবে বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনীল বীজ। তিনি জানান, এই ঘটনায় একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে। অভিযোগ খতিয়ে দেখা হবে ও দোষীদের শাস্তি দেওয়া হবে।

বিপদ বাড়ছে কাকুর! কী জানাল ডিভিশন বেঞ্চ?

তিনি আরও জানান, আমরা অ্যাম্বুলেন্স ও বিনামূল্যে পরিষেবা সরবরাহ করে থাকি। তাই এই বিষয়ে তাঁদের হাসপাতালের তরফে সবকিছু জানানো হয়েছিল কি না তার সবকিছু আমি তদন্ত করে দেখব। যদি কোনও অবহেলা হয়ে থাকে তবে ব্যবস্থা নেওয়া হবে”। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তারা বিষয়টির জন্য তদন্ত কমিটি গঠন করেছে। দু-একদিনের মধ্যে রিপোর্ট পাওয়া যাবে বলে জানিয়েছে তাঁরা। কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে হাসপাতালের তরফে জানানো হয়েছে, যদি রোগীর এমন অবস্থা হয় যে তিনি পৌঁছানোর সময় প্রসব করছেন তবে কর্তব্যরত স্টাফ, ডাক্তার, নার্সদের সেখানে উপস্থিত থাকা উচিত ছিল।

জানা গিয়েছে, পঞ্জাবের মোহালি জেলার দাপ্পারের বাসিন্দা ওই ব্যক্তি। তিনি গর্ভবতী স্ত্রীকে নিয়ে হাসপাতালে যাওয়ার পর হাসপাতালে বারবার চিকিৎসকদের কাছে তাঁর স্ত্রীকে ভর্তি নেওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু, কেউ প্রসূতির জন্য স্ট্রেচার আনতেও প্রস্তুত ছিল না। অবশেষে হাসপাতালের গেটের কাছে রাস্তায় খোলা জায়গায় সন্তান প্রসব করেন ওই মহিলা। মহিলার স্বামী বলেন, ঈশ্বরই তাদের রক্ষা করেছেন। খবর ছড়িয়ে পড়লে হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অবশেষে মা ও শিশুকে ভেতরে নিয়ে একটি ওয়ার্ডে বসানো হয়। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর