বোমাতঙ্ক
ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: জাদুঘরে বোমাতঙ্ক! বিস্ফোরণের ছক টেরোরাইজারস ১১১ গ্রুপের!


ভারতীয় জাদুঘরে বোমাতঙ্ক! বিস্ফোরণে বহু মানুষের মৃত্যুর আশঙ্কা। 
‘নিম্নমানের ওষুধ’ কেজরীওয়াল সরকারের | তদন্তে নামল CBI
শীতের মরশুমে কলকাতার একাধিক পর্যটনকেন্দ্রে ভিড়। ৮ থেকে ৮০ সকলেই পরিবারের সঙ্গে চুটিয়ে শীত কাটাতে মেতে উঠেছেন। বেড়িয়ে পরেছেন ভিক্টোরিয়া, চিড়িয়াখানার উদ্দেশ্যে। কোনও অংশে কম যাচ্ছে না জাদুঘরও। কচিকাচাদের নিয়ে সেখানেও ভিড় জমাচ্ছেন সকলেই। তবে এই আনন্দের আবহাওয়ায় বিস্ফোরণের আশঙ্কা।

শুক্রবার সকালে তখন পর্যটকরা আসতে শুরু করেছে। তাঁদের চেকিং করেই ভিতরে ঢোকানো হচ্ছিল। সেই সময়েই হুমকি বার্তা এল জাদুঘর কর্তৃপক্ষের কাছে। বোমা থাকার হুমকি বার্তা। এই হুমকি পাওয়ার পর জাদুঘর থেকে বের করে দেওয়া হয় দর্শক ও কর্মীদের। তড়িঘড়ি খবর দেওয়া হয় কলকাতা পুলিশে। পৌছায় বম্ব স্কোয়াড। 

জাদুঘরের ভিতরে বাঁশি বাজাতে থাকেন কর্মীরা। দ্রুত তৎপরতার সঙ্গে পর্যটকদের জাদুঘর থেকে বের করে দেওয়া হয়। স্নিফার ডগ দিয়ে চলে তল্লাশিও। 

পরে জাদুঘর কর্তৃপক্ষের তরফে জানানো হয়,  সকালে একটি ই-মেল আসে। সেখানে লেখা ছিল, “মিউজিয়ামের মধ্যে বিভিন্ন জায়গায় বিস্ফোরক রাখা হয়েছে। প্রতিটি বিস্ফোরক খুব ভাল করে লুকিয়ে রাখা রয়েছে। সকালেই বিস্ফোরণ হবে। ফলে সেখানে সেই সময় যারা থাকবেন সকলেই মারা যাবেন।” সেই মেইলে আরও লেখা ছিল, “আমরা টেরোরাইজারস ১১১ গ্রুপ। আমাদের গ্রুপের নাম মিডিয়ায় প্রকাশ করুন, না হলে আমরা অশান্তি থামাব না।” দেখা গিয়েছে, শুক্রবার ভোর ৪.৪০ মিনিট নাগাদ ই-মেল আসে। অফিস খোলার পর যখনই ইমেইলটি নজরে পড়ে, আধিকারিকরা থানায় খবর দেন। পুলিশ ও বম্ব স্কোয়াড ঘটনাস্থলে আসে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর