কোমা

ব্যুরো নিউজ, ২৭ ডিসেম্বর: জঙ্গি হামলায় কোমায়, এরপর ৮ বছরের লড়াই শেষে শহিদ কর্নেল

৮ বছর আগে অর্থাৎ ২০১৫ সালে সেনাবাহিনী জম্মু ও কাশ্মীরের কুপওয়ারার হাজি নাকা গ্রামে একটি অভিযান শুরু করে। সেই সময় কাশ্মীরে ‘জঙ্গি উপদ্রুত’। ১৭ নভেম্বর সেনা-জঙ্গির লড়াইয়ে কর্নেল সন্তোষ মহাডিক নেতৃত্ব দেন। ৪১ রাষ্ট্রীয় রাইফেলস কুপওয়ারার কালারুস এলাকায় একটি বিশাল সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়। কর্নেল সন্তোষ মহাডিক সামনে থেকে সেই অপারেশনের নেতৃত্ব দেন। কিন্তু জঙ্গিদের ছোড়া বুলেটের আঘাতে মৃত্যু হয় তাঁর।

 

তাঁর মৃত্যুর পর ২২ তারিখ কর্নেল নটের নেতৃত্বে ফের শুরু হয়  অভিযান। সেই সময় জঙ্গিরা কালাশনিকভ থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। কর্নেল নট তাঁর বাহিনীর ৩ জনকে বাঁচাতে পারলেও নিজে জঙ্গিদের গুলি থেকে নিজে বাঁচতে পারেননি। একাধিক বুলেট তাঁর মুখ ভেদ করে বেরিয়ে যায়। সেই ঘটনায় তাঁকে এয়ারলিফট করে নিয়ে যাওয়া হয় শ্রীনগরের হাসপাতালে। সেখান থেকে দিল্লির সেনাবাহিনীর রির্সাচ অ্যান্ড রেফারেল হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু তিনি কোমায় চলে যান।
আর কাঁচের বোতলে নয়! জ্যুসের মতো কাগজের বোতলেই মিলবে মদ

সেই জীবনমৃত্যুর লড়াইয়ে পেড়িয়ে গিয়েছে ৮টা বছর। তবে অসম্ভব মানসিক দৃঢ়তার সঙ্গে দীর্ঘ ৮ টা বছর লড়াই চালিয়েছেন বীর যোদ্ধা-সহ তাঁর পরিবারও। তবে অবশেষে সেই যুদ্ধের পরিসমাপ্তি ঘটিয়ে দিলেন কর্নেল নট নিজেই। গত রবিবার কোমায় থাকা অবস্থাতেই তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতীয় সেনা এবং টেরিটোরিয়াল আর্মিতে তাঁর সতীর্থরাও। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর