জানাচ্ছে

ব্যুরো নিউজ, ২৮ অক্টোবর: কবে পড়বে শীত? কি জানাচ্ছে হাওয়া অফিস? 

বাংলা থেকে বর্ষা চলে গেছে। সাথে ঘূর্ণিঝড়ের প্রকোপও এখন নেই। রাত বাড়লে শহরে হালকা শীতের আমেজ টের পাওয়া যাচ্ছে। আবার সকাল হলে শিশির ও দেখতে পাওয়া যাচ্ছে। আর তার সাথে বইছে উত্তরে হিমেল হাওয়া। এই সব কিছুই কিন্তু শীত আসার পূর্ব লক্ষণ। তবে শীত কবে আসবে এই নিয়ে আলিপুর আবহাওয়া দপ্তর কি জানিয়েছে, তা জেনে নেওয়া যাক।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে শীত বাড়বে সমস্ত জেলায়। সপ্তাহান্তে  টের পাওয়া যাবে শীতের আমেজ। তাপমাত্রা ও খানিকটা কমবে। সোমবার থেকে রাতের তাপমাত্রা ক্রমশ কমতে থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে বেলা বাড়ার সাথে সাথে আদ্রতা জনিত অসস্তিও কিছুটা হলেও টের পাওয়া যাবে। নভেম্বরের শেষের দিকে তাপমাত্রা আবার খানিকটা হলেও বাড়তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।তবে লক্ষ্মীপূজোর আবহাওয়া মূলত শুষ্কই থাকবে।


কোজাগরী শব্দের অর্থ কী? কীভাবে পুজো করলে হবেন ধন-সম্পত্তির অধিকারী?

কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলার তাপমাত্রা বৃদ্ধি পাবে। কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। তবে মাঝে মাঝে আংশিক মেঘলা আকাশ ও চোখে পড়তে পারে। আজ কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৪ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের আদ্রতার পরিমাণ সর্বোচ্চ থাকবে ৯৪ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৬৩ শতাংশ।

উত্তরবঙ্গের সমস্ত জেলা যেমন দার্জিলিং আলিপুরদুয়ার কোচবিহার কালিম্পং জলপাইগুড়ির কোথাও কোন বৃষ্টিপাত হবে না ফলে আবহাওয়া দপ্তর জানিয়েছে বাতাসে শুষ্কতা বৃদ্ধি পাবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর