you have to pay to get HS admit card

ব্যুরো নিউজ, ৪ ফেব্রুয়ারি: ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা। সেই মতো শেষ বেলায় গোটা সিলেবাস আরও একবার ঝালাই দিতে ব্যস্ত পড়ুয়ারা। তবে শুধু পরলেই যে হবে না। পরীক্ষায় বসতে গেলে প্রয়োজন অ্যাডমিট কার্ডেরও। কিন্তু স্কুলে অ্যাডমিট কার্ড আনতে গিয়েই ঝামেলা।

উচ্চমাধ্যমিকের অ্যাডমিটের জন্য কেন দিতে হবে টাকা?

you have to pay to get HS admit card

 

পরীক্ষার্থীরা স্কুলে অ্যাডমিট কার্ড আনতে গিয়ে শোনে, খালি হাতে মিলবে না অ্যাডমিট। তার জন্য লাগবে টাকা। আর তাতেই মাথায় হাত। কিন্তু তাঁদের এও প্রশ্ন যে, অন্যান্য স্কুলে তো বিনামূল্যেই  অ্যাডমিট কার্ড দেওয়া হচ্ছে। তবে তাঁদের কেন টাকা দিতে হবে? আর টাকা নেওয়ার অভিযোগেই শনিবার মালদার মানিকচক শিক্ষানিকেতন হাই স্কুলের সামনে রাস্তায় বিক্ষোভ দেখালেন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের বক্তব্য, কোনও স্কুলে তো অ্যাডমিটের জন্য টাকা নেয় না। আমাদের স্কুলে কেন নিচ্ছে? সেটাই আমরা জানতে চাইছি। তারা এও জানায়, প্রত্যেক পরীক্ষার্থীর থেকে ২২০ টাকা করে নেওয়া হচ্ছে। আর টাকা ছাড়া নাকি দেওয়াই হচ্ছে না উচ্চমাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট।

মিললো নাা চাকরী | আজই ধর্নার শেষ দিন

ঘটনার বিষয়ে স্কুলের টিআইসি সুব্রত প্রামাণিক জানান,  টাকা নেওয়া হচ্ছে, তবে পড়ুয়া-অভিভাবকরা যে অভিযোগ তুলছে তা ভিত্তিহীন। তিনি বলেন, পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখেই উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সেন্টার ফি দু’দফায় নেওয়া হচ্ছে। অন্যান্য স্কুলগুলি সেন্টার ফি ৪৫০ টাকা করে সংগ্রহ করেছে। পরীক্ষার্থীদের যাতে সমস্যা না হয়, তাই সেন্টার ফি-র টাকা দু’ভাগে নেওয়া হচ্ছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর