world biggest cap making

ব্যুরো নিউজ ২৮ সেপ্টেম্বর: টুপির নানা রকম দেখা যায়—গোল, লম্বা, কোনাকৃতি। কিন্তু কেউ কি কখনো ১৭ ফুট ৯ ইঞ্চি লম্বা টুপি দেখছ? যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাসিন্দা জোশুয়া কাইজার এই আশ্চর্যজনক টুপিটি তৈরি করে গিনেস ওয়ার্ল্ড বুক রেকর্ডসে নাম তুলেছেন। তবে, এই রেকর্ড গড়তে তাকে অমেক সাধনা করতে হয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার ছোঁয়ায় মানুষের মধ্যে যোগাযোগের অভাব

হঠাৎ এই ভাবনা এল কেন ?

২০১৮ সালে ১৫ ফুট ৯ ইঞ্চি লম্বা টুপি তৈরি করে গিনিস রেকর্ডে নাম লিখিয়েছিলেন ওডিলন ওজারে। কাইজার ওই টুপির একটি ছবি দেখে অনুপ্রাণিত হন এবং সিদ্ধান্ত নেন, তিনিও রেকর্ড করবেন। করোনার মহামারির কারণে যখন পেন স্টেট ইউনিভার্সিটি বন্ধ ছিল, তখন তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে ওডিলনের টুপির ছবি দেখেন এবং তার পর থেকেই মাথায় সেই টুপির ভাবনা ঘুরতে থাকে।কাইজার বলেন, “আমি ল্যাপটপ বন্ধ করে টুপির উপকরণ খোঁজার জন্য বের হয়ে পড়ি। বিশ্বাস ছিল যে আমি দ্রুতই রেকর্ড করতে পারব।”প্রথমে তিনি কার্ডবোর্ড দিয়ে টুপি বানানোর চেষ্টা করেন, কিন্তু তা পাঁচ ফুটের বেশি হয়নি। এরপর কাঠের টুকরা দিয়ে চেষ্টা করে ব্যর্থ হন। রড ব্যবহার করে টুপি বানানোর পরিকল্পনাও ভেস্তে যায়, কারণ তা ভারী হয়ে যায়।

হাসান নাসরুল্লাহর মৃত্যুঃ ইসরায়েলের দাবি ও প্রতিক্রিয়া

শেষ পর্যন্ত ফিলাডেলফিয়া ইগলসের একটি আবর্জনার ক্যান দেখে তিনি নতুন পরিকল্পনা গ্রহণ করেন। আবর্জনার বাক্সটিকে টুপির ভিত্তি হিসেবে ব্যবহার করে, ফোম যুক্ত করেন এবং লাল কাপড়ে মুড়ে দেন। টুপিটির ওজন ছিল ২৬.৪ পাউন্ড।অবশেষে, কাইজার প্রয়োজনীয় ৩২.৮ ফুট দূরত্বে হাঁটেন এবং তাঁর নাম লেখান গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। এটি শুধু একটি রেকর্ড নয়, কাইজারের অধ্যবসায়ের এক দৃষ্টান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর